সরে দাঁড়ালেন ‘ব্ল্যাটার’

প্রথম প্রকাশঃ জুন ৩, ২০১৫ সময়ঃ ৯:১৭ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:২৮ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

 Sepp Blatterফিফা সভাপতির পদ থেকে সরে দাঁড়ালেন সেপ ব্ল্যাটার। গত শুক্রবার ফিফার সভাপতি পদ ছেড়ে দেয়ার ঘোষণা দিলেন সেপ ব্ল্যটার।

ফিফার বিরুদ্ধে উঠা দুর্নীতির অভিযোগের সুষ্ঠু তদন্তের স্বার্থে সভাপতির পদ ছেড়ে দিয়েছেন বলে জানিয়েছেন ব্ল্যটার। পাশাপাশি, ফিফার সভাপতি পদে তাকে পুনর্নির্বাচিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানান এই সুইস।

১৭ বছর পর ফিফায় ব্ল্যাটার-রাজের অবসান হলো। সুইজারল্যান্ডের জুরিখে এক সাংবাদিক সম্মেলনে হঠাৎ এ সিদ্ধান্তের কথা জানান ৪০ বছর ফিফার সঙ্গে যুক্ত থাকা ব্ল্যাটার।

ব্ল্যাটার তার সংক্ষিপ্ত বক্তব্যে জানান, দুর্নীতির সুষ্ঠু তদন্তের জন্য তিনি সরে দাঁড়াচ্ছেন। এজন্য দ্রুত ফিফার কংগ্রেস ডাকা হবে বলেও জানান ব্ল্যাটার।

ব্ল্যাটার বলেন, ”যেকোনো কিছুর চেয়ে আমি ফিফাকে ভালোবাসি। ফিফার ভালো করার জন্য আমি আমার সর্বোচ্চটুকু দিতে প্রস্তুত। ফুটবলের জন্য সর্বোচ্চ দিতেই আমি আবারো নির্বাচন করার সিদ্ধান্ত নেই। যদিও ফিফার সদস্যরা আমাকে আবারো প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করেছেন, তবে তাদের সমর্থন বিশ্ব ফুটবলে সবার প্রতিনিধিত্ব করে না। এজন্য আমি আমার দায়িত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। শীঘ্রই নতুন প্রেসিডেন্ট নির্বাচন হবে। তবে প্রেসিডেন্ট নির্বাচিত না হওয়া পর্যন্ত আমি দায়িত্ব পালন করবো।”

উল্লেখ্য, ১৯৯৮ সালে প্রথম ফিফার সভাপতি নির্বাচিত হন ব্ল্যটার। এরপর টানা চারবার বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। কিন্তু এবার ফিফার সভাপতি নির্বাচনের আগে মার্কিন গোয়েন্দা সংস্থা- এফবিআই ফিফার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনেন।

প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G