মামুনুর রশীদের জন্মজয়ন্তী আজ

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৯, ২০১৬ সময়ঃ ২:৪৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

mamunur

বয়স ৬৮ হলেও জীবনে জন্মদিন পেয়েছেন মাত্র ১৭ বার। কারণ, ইংরেজি লিপিয়ারের হিসাব অনুযায়ী যে প্রতি চার বছর পর পর ক্যালেন্ডারের পাতায় আসে ২৯শে ফেব্রুয়ারি। নাট্য ও চলচ্চিত্র ব্যাক্তিত্ব মামুনুর রশীদের জন্মজয়ন্তী আজ। ৬৮ তে পা রাখলেন তিনি। ১৯৪৮ সালের এই দিনে টাঙ্গাইলের কালিহাতির পাইকড়া গ্রামে জন্মগ্রহণ করেন এই ব্যাক্তিত্ব।  

এবারের ৬৮তম বছরের ১৭তম জন্মদিনটিকে রঙিন করে উদযাপন করবেন সংস্কৃতিকর্মীরা। এজন্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীকে আহ্বায়ক ও আক্তারুজ্জামানকে সদস্য সচিব করে মামুনুর রশীদের জন্মদিন উদযাপন কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির উদ্যোগে আজ সন্ধ্যা ৬টায় রাজধানীর জাতীয় জাদুঘরে আয়োজন করা হয়েছে ‘সাম্য ও শিল্পের কারিগর মামুনুর রশীদ জন্মজয়ন্তী’ শিরোনামের বিশেষ অনুষ্ঠান।

এতে দেশের বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বদের পাশাপাশি সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হবেন মামুনুর রশীদ। আলোচনা, ফুলেল শুভেচ্ছা, স্মৃতিচারণ এবং মামুনুর রশীদের সৃজনকর্ম দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠান। দেশের গুণী সাংস্কৃতিক ব্যক্তিত্বরা এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

মামুনুর রশীদ বলেন, ভালোলাগার বিষয় এই যে, আমার জন্মদিন এলে সবাই এতো ভালোবাসা নিয়ে, আন্তরিকতা নিয়ে দিনটি বিশেষায়িত করে তুলে যে মনের ভেতর সত্যিই অন্যরকম এক শান্তি কাজ করে। ১৭তম জন্মদিন উদ্যাপন করতে যাচ্ছি, একথা ভাবলেই মনে হয় যেন আজও সেই কিশোর রয়ে গেছি আমি। সবাই দোয়া করবেন যাতে সুস্থ থাকি, ভালো থাকি।

 

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G