পর্যটনকে উৎসাহিত করতে দুবাইয়ে ৩০ ভাগ অ্যালকোহল ট্যাক্স বাতিল

প্রকাশঃ জানুয়ারি ৩, ২০২৩ সময়ঃ ১:১২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:১২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

দুবাই সরকার পর্যটনকে উৎসাহিত করার জন্য আপাতদৃষ্টিতে ৩০ ভাগ অ্যালকোহল ট্যাক্স বাতিল করেছে। এ ঘোষণায় ব্যক্তিগত অ্যালকোহল লাইসেন্সের জন্য চার্জ করাও বন্ধ করেছে দুবাই।

দুবাই কিছু সময়ের জন্য আইন শিথিল করেছে, রমজানের সময় দিনের আলোতে অ্যালকোহল বিক্রির অনুমতি দিয়েছে এবং মহামারী চলাকালীন হোম ডেলিভারির অনুমোদন দিয়েছিল।

এই সর্বশেষ পদক্ষেপটি প্রতিবেশীদের প্রতিযোগিতার মুখে শহরটিকে বিদেশীদের কাছে আরও আকর্ষণীয় করে তোলার একটি প্রচেষ্টা বলে মনে করা হচ্ছে।

দুবাই মেরিটাইম এবং মার্কেন্টাইল ইন্টারন্যাশনাল (এমএমআই) এবং আফ্রিকান এবং পূর্বাঞ্চলে অ্যালকোহল বিতরণকারী দুটি সংস্থা বলেছে তারা ভোক্তাদের জন্য ট্যাক্সের হ্রাস ইতিবাচক প্রতিফলিত ঘটাবে।

এমএমআই মুখপাত্র টাইরন রিড এপিকে বলেছেন, “যেহেতু আমরা ১০০ বছরেরও বেশি আগে দুবাইতে আমাদের কার্যক্রম শুরু করেছি, আমিরাতের পদ্ধতিটি গতিশীল, সংবেদনশীল এবং সকলের জন্য অন্তর্ভুক্ত রয়েছে। এই সাম্প্রতিক আপডেট হওয়া নিয়মগুলি দুবাই এবং সংযুক্ত আরব আমিরাতে অ্যালকোহলযুক্ত পানীয়ের নিরাপদ এবং দায়িত্বশীল ক্রয় এবং সেবন নিশ্চিত করার জন্য সহায়ক।”

রবিবার কার্যকর হওয়া এই পদক্ষেপটি স্থায়ী হবে কিনা তা স্পষ্ট নয়।

দুবাই সরকার উদার জীবনধারার সহনশীলতার কারণে ঐতিহাসিকভাবে তার প্রতিবেশীদের চেয়ে বেশি পর্যটক এবং ধনী বিদেশী কর্মীদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। কিন্তু এখন এটি তাদের আতিথেয়তা এবং আর্থিক খাত বিকাশকারী প্রতিদ্বন্দ্বীদের কাছ থেকে ক্রমবর্ধমান প্রতিযোগিতার মুখোমুখি বলেই নতুন এ ঘোষণা এসেছে।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G