প্রধানমন্ত্রীকে নিয়ে অ্যাপ বানালো চতুর্থ শ্রেণীর ছাত্রী

প্রকাশঃ অক্টোবর ১৫, ২০২০ সময়ঃ ১০:৫৪ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫৪ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘এক পলকে শেখ হাসিনা’ নামে একটি অ্যাপ তৈরি করেছে এক স্কুলছাত্রী। আরাবী বিনতে শফিক শিফা নামে ওই শিক্ষার্থী ময়মনসিংহের ফুলপুর আমুয়াকান্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী। তৃতীয় শ্রেণিতে পড়ার সময়ই অ্যাপটির কাজ শেষ করে সে। প্রধানমন্ত্রীকে নিজে অ্যাপটি দেখাতে চায় আরাবী।

লেখাপড়ার পাশাপাশি কম্পিউটারেও দারুণ পারদর্শী চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আরাবী। ছোট থেকেই প্রিয় ব্যক্তিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে জানার প্রবল আগ্রহ তার । নেটের দুনিয়ায় ঘুরে ঘুরে সে সংগ্রহ করে প্রধানমন্ত্রীর জন্ম, বেড়ে উঠা, আন্দোলন-সংগ্রাম, উন্নয়ন, বিশ্ব নেতৃত্ব সম্পর্কিত নানা তথ্য। তার জানা তথ্যগুলো অন্যকে জানানোর জন্যই ক্ষুদে প্রোগ্রামার আরাবী তৈরি করে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘এক পলকে শেখ হাসিনা’ নামে একটি অ্যাপ।

অ্যাপ নির্মাতা আরাবী বিনতে শফিক শিফা বলেন, ‘এই অ্যাপের মাধ্যমে সকলে নির্ভুল তথ্য জানবে। তাহলেই আমার স্বার্থকতা। আমি চাই নিজ হাতে প্রধানমন্ত্রীকে এই অ্যাপটি দেখাবো।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবন ও সফলতা সম্পর্কে আরও তথ্য অ্যাপটিতে সংযোজনের কাজ চলছে বলে জানায় আরাবী। মেয়ের এই কাজে দারুণ খুশি তার বাবা-মা।

অ্যাপ নির্মাতা আরাবী বিনতে শফিক শিফা বলেন, ‘এই অ্যাপটা সব সময় আমি আপডেট রাখতে চাই।’

ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান জানালেন, আরাবীর এরকম সৃষ্টিশীল কাজে সব সময় সহায়তা করা হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও অ্যাপ তৈরি করতে চায় ক্ষুদে প্রোগ্রামার আরাবী।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

October 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
20G