বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে ট্রাভেল ডকুমেন্টরি “ আওয়ার রোড টু ফ্রিডম”

প্রকাশঃ সেপ্টেম্বর ২৬, ২০২০ সময়ঃ ১২:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৭ অপরাহ্ণ

হেরিটেজ ট্রাভেলার এলিজা বিনতে এলাহি নির্মাণ করেছেন ট্রাভেল ডকুমেন্টরি “ আওয়ার রোড টু ফ্রিডম” । কুড়ি মিনিটেরট্রাভেল ডকুমেন্টরিতে এলিজা তুলে ধরেছেন বাংলাদেশে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান গুলোকে যা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বিশেষ গুরুত্ব বহন করে ।

বঙ্গবন্ধুর জন্মস্থান ও সমাধিক্ষেত্র টুঙ্গীপাড়া, সংবিধান প্রণয়নের স্মৃতি বহনকারী টাঙ্গাইলের মধুপুর বনের দোখলা রেস্ট হাউজ, মেহেরপুরের মুজিবনগর কমপ্লেক্স , কেন্দ্রীয় জেলখানা, ৭ই মার্চের সোহরাওয়ারদি উদ্যান সহ জাতির জনক আর বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সাথে সম্পর্কিত বিভিন্ন স্থানের ইতিহাস আর পর্যটনের গুরুত্ব উঠে এসেছে এলিজা বিনতে এলাহীর ভ্রমণ আর বর্ণনায় ।

আমাদের জাতীয় জীবনে বিশেষ গুরুত্ব বহনকারী এই ঐতিহাসিক স্থানগুলো পর্যটনের আওতায় এনে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার উদ্যেশ্যে নির্মাণ করা হয়েছে “আওয়ার রোড টু ফ্রিডম”, জানিয়েছেন পর্যটক এলিজা । সেইসাথে ঐ স্থানগুলো রাষ্ট্রীয়ভাবে রক্ষণাবেক্ষণের উপরও গুরুত্বারোপ করা হয়েছে তথ্যচিত্রে ।

উল্যেখ্য , এলিজা বিনতে এলাহী ইতোমধ্যে বিশ্বের ৪৯ টি দেশ ও বাংলাদেশের ৬৪ টি জেলা ভ্রমনের পাশাপাশি বাংলাদেশে হেরিটেজ ট্রাভেল নিয়ে কাজ করছেন । বাংলাদেশের ঐতিহাসিক ঘটনা, স্থান ও ব্যাক্তিত্ব নিয়ে ভবিষ্যতে আরও ডকুমেন্টরি নির্মাণের ইচ্ছা প্রকাশ করেছেন এই পর্যটক ।

‘কোয়েস্ট’ এর প্রযোজনায় নির্মিত ট্রাভেল ডকুমেন্টরি “ আওয়ার রোড টু ফ্রিডম” দীপ্ত টেলিভিশনে প্রচার করা হবে বিশ্বপর্যটন দিবস উপলক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর বিকাল সাড়ে পাঁচটায় ।

প্রতি/ এডি/ রন

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

October 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
20G