‘হৃদয়বিদারক’: ঐতিহাসিক তুষারঝড়ের পর ক্ষতির জরিপ করছে নিউইয়র্ক

প্রকাশঃ ডিসেম্বর ২৮, ২০২২ সময়ঃ ১২:৪৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের বাফেলো শহরে মৃতের সংখ্যা শুধু বেড়েই চলেছে। পশ্চিম নিউ ইয়র্ক রাজ্যকে “শতাব্দীর তুষারঝড়” বলা হচ্ছে। ঝড় থেমে যাবার পর জরুরী কর্মীরা তুষার-পরিষ্কার এবং উদ্ধার অভিযান জোরদার করছে। যেখানে স্থানীয় কর্মকর্তারা বলছেন ইতিমধ্যেই “হৃদয়বিদারক” মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশা করা হচ্ছে।

বাফেলোর মেয়র বায়রন ব্রাউন মঙ্গলবার বলেছেন আরও সাতটি ঝড়-সম্পর্কিত মৃত্যুর রেকর্ড করা হয়েছে। যা নিউইয়র্কের দ্বিতীয় বৃহত্তম শহরে মোট মৃতের সংখ্যা বেড়ে চলেছে।

পুলিশ এই সংখ্যা বাড়বে বলে আশা করে ব্রাউন টুইটারে লিখেছেন, “আমাদের চিন্তাভাবনা এবং প্রার্থনা তাদের পরিবারের সদস্যদের কাছে যায়।”

প্রচণ্ড শীতের ঝড় ব্যস্ত ক্রিসমাস ছুটির সপ্তাহান্তে মার্কিন যুক্তরাষ্ট্রের বিশাল অংশে আঘাত হেনেছে। মেক্সিকোর সাথে মার্কিন সীমান্ত পর্যন্ত দক্ষিণে গড় তাপমাত্রার নিচে নিয়ে এসেছে এবং প্রায় ১.৮ মিলিয়ন মানুষের জন্য বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বাফেলোতে, লেক এরি এবং কানাডার সীমান্তে অবস্থিত, তুষারঝড় হাহাকার বাতাস এবং ভারী “লেক-ইফেক্ট” তুষার সহ অসাড় ঠাণ্ডা নিয়ে এসেছিল, উষ্ণ হ্রদের জলের উপর হিমশীতল বাতাস চলাচলের ফলে আর্দ্রতা বাড়ানোর ফলে।

মানুষ তাদের যানবাহন এবং বাড়িতে গভীর তুষার আচ্ছাদিত রাস্তা এবং দরজা তুষারে আটকে ছিল।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G