গরমে কেমন হবে আপনার কুর্তিটি

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৮, ২০১৫ সময়ঃ ৩:৩১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৪০ অপরাহ্ণ

তাজিন আক্তার, প্রতিক্ষণ ডটকম:

koorti-front

 

এই গরমে তরুণীর পছন্দের পোশাক তালিকার শীর্ষে উঠে এসেছে লং কামিজের মতো লম্বা কিংবা ফ্রক স্টাইলে একটু ছোট আকারের কুর্তি। পরতে আরাম আর জাঁকজমক কম। দারুণ ফ্যাশনেবল এসব কুর্তি সব জায়গায় মানানসই।

ফ্রক স্টাইলের স্লিভলেস কিংবা লম্বা কামিজের মতো ঢিলেঢালা- বেছে নিন আপনার কুর্তিটি। আবহাওয়া উপযোগী রং, ডিজাইন মিলিয়ে নিন। সঙ্গে পছন্দমতো লেগিংস।

এই  গরমে অনেকেই বেছে নেন হাতাকাটা পোশাক। তাই  ফ্যাশন হাউসগুলোও এনেছে বাহারি হাতাকাটা কুর্তি। এই গরমে লেগিংসের সঙ্গে হাতাকাটা কুর্তি বেশ স্বস্তি দেবে। থ্রি-কোয়ার্টার ও ফুলহাতার কুর্তিও আছে।

তবে বেশি চলছে হাতাকাটা। আবার কেউ চাইলে থ্রি-কোয়ার্টার হাতাকেও ভাঁজ করে স্লিভলেস বানিয়ে নিতে পারেন।

স্লিভলেস কুর্তি দেখতে অনেকটাই শার্টের মতো। কুর্তি তৈরিতে বেশির ভাগ ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে কটনকে। রঙের ক্ষেত্রে পিঙ্ক, পার্পেলসহ হালকা রংগুলো বাছাই করা হয়।Kotty-1

এ ছাড়া সুতি কাপড়ের ওপর ব্লকপ্রিন্ট, এমব্রয়ডারি, স্ক্রিনপ্রিন্ট ও হালকা সুতার কাজ থাকছে। কোথাও কোথাও লেস, বোতাম, ইয়োক দিয়ে বাড়তি বৈচিত্র্য আনার চেষ্টাও চোখে পড়ে।

এ ছাড়া আলাদা করে চোখে পড়ে বোতামের ব্যবহার। নিচের অংশের কাটও ব্যতিক্রমী। গোলাকার, নৌকা, ভি ইত্যাদি কাট ব্যবহৃত হয়েছে।

আবার গোলাকার হলেও সামনের অংশের চেয়ে পেছনের অংশ খানিক নামানো কাটিংও আছে। কিছু কিছু কুর্তির ঘেরে ব্যবহার করা হয়েছে লেস।

Kotty-2এ ধরনের কুর্তিও পরা হচ্ছে লেগিংস দিয়ে। এই কুর্তির সঙ্গে পরতে পারেন এক রঙের কিংবা শেডের কোনো ওড়না। কুর্তির কাপড়ের রঙের সঙ্গে মিলিয়ে বাছাই করুন ওড়নার শেড।

বানিয়ে নিতে চাইলে সাড়ে তিন হাত বহরের দেড় গজ একরঙা কাপড় আর দেড় গজ কোনো ম্যাচিং প্রিন্টের কাপড় কিনে দর্জিকে দিয়ে দিন।

আপনার পছন্দমতো কুর্তি হয়ে যাবে তাতে। গাউসিয়া, চাঁদনী চক, বনানী সুপার মার্কেট, পিঙ্ক সিটি, মৌচাকসহ বিভিন্ন শপিং মলে পাবেন এমন গজ কাপড়।

গজপ্রতি দাম পড়বে ২০০ থেকে ১৫০০ টাকা পর্যন্ত। বিভিন্ন ডিজাইনের লেসও পাবেন এখানে। গজপ্রতি দাম ১০ থেকে ৩৫০ টাকা। লেসগুলো গলা, হাতা কিংবা ঘেরে বৈচিত্র্য আনবে।

এ ছাড়া আজকাল বোতাম ব্যবহার করেও ডিজাইন করা হচ্ছে কুর্তিতে। পছন্দমতো বোতামও পাবেন মার্কেটগুলোতে।

গাউসিয়া, চাঁদনী চক, বনানী সুপার মার্কেট, পিঙ্ক সিটিতে ভালো বোতাম পাবেন। কুর্তি বানাতে দর্জির মজুরি লাগবে ৪০০ থেকে ৬০০ টাকা।

প্রতিক্ষণ /এডি/তাজিন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G