নখ সাজানোর সহজ উপায়

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৭, ২০১৫ সময়ঃ ১১:৪৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০২ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

নিজেকে উপস্থাপন করতে চান অন্যভাবে? হাতের নখে নিয়ে আসুন পরিবর্তন। সবার চোখ থাকবে আপনার হাতের দিকে । নখ সাজাতে নেইল পলিশের জুরি নেই আমরা সবাই জানি।কিন্তু নখের সাজ-সজ্জা এখন আর নেইল পলিশে আবদ্ধ নেই, যোগ হয়েছে নতুন সব মাত্রা।

আসুন জেনে নেয়া যাকঃ

গোলাপি, সোনালি রঙের কদরটা ছিল বহু আগে থেকেই। এর সঙ্গে যোগ হয়েছে টকটকে লাল কিংবা একেবারে মেঘকালো রং। ময়ূরের নীল কিংবা টলটলে সবুজ, আকাশনীল—সব রঙের রাজত্বই চলেছে একাধারে।

তারপর স্বচ্ছ রঙের সঙ্গে সাদার ফ্রেঞ্চ ম্যানিকিউর। এর সঙ্গে কখনো বা কেউ কেউ যোগ করেছে জরির রঙিন ছোঁয়া। তবে এ সময় সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে নকশা, কারুকাজ আর বর্ণিল পাথরের ঝিলিকে নখের সাজ।

nokh sajanor sohoj upay FRont pic

ফুল, লতা, প্রজাপতির পাখা। আলপনার সব নকশাই এখন শোভা পাবে আপনার নখে। আপনি চাইলে চলে আসতে পারেন আপনার কাছের কোনো পারলারে। বোমন্ড সিসিলি বিউটির রূপসজ্জাশিল্পী উম্মে আয়েশা কবীর বলেন, শুধু ফুলেল নকশা নয়, নেইল পেইন্টার ডিভাইস দিয়ে ১০ হাজারেরও বেশি নকশা এঁকে দেওয়া সম্ভব আপনার নখে।

আপনার পছন্দমতো যেকোনো ডিজাইন করা সম্ভব। প্রিয় তারকা অথবা প্রিয় মানুষের মুখখানাও ফুটিয়ে তুলতে পারেন নখে। বিশেষ দিনের বিশেষ নকশা ভালোবাসার হূদয়খানি অথবা নববর্ষের হাতি-ঘোড়া, স্বাধীনতার লাল-সবুজের দেশ—সবই সম্ভব।

nokh sajanorsohoj upay 3খেলার মৌসুমে প্রিয় দেশের পতাকার নকশা করাও কঠিন নয়। যাঁরা ট্যাটু করতে চান, তাঁরা ট্যাটুর ডিজাইনও করতে পারেন। অথবা পছন্দের কার্টুন চরিত্র।

এক হাতের নখ সাজাতে খরচ পড়বে ৫০০ টাকা। দুই হাত হলে ৮০০।

চাইলে নিজের পছন্দের নকশাটি করতে পারেন ঘরে বসেও। সে ক্ষেত্রে আপনার পছন্দমতো নকশার ছাঁচ কিনে পছন্দের রং দিয়ে সাজাতে পারেন নখ।

নখ সাজানোর নকশার ছাঁচ আর বিভিন্ন রঙিন নেইল পলিশ পাবেন নগরের কসমেটিকসের দোকানেই।

  কোনাড স্ট্যাম্পিং নেইল আর্টের বিক্রয় ও নখসজ্জাকর্মী সুমা জানান ঘরে বসে আপনার নখ সাজানোর সহজ উপায়। প্রথমেই নখগুলোর সুন্দর একটি আকৃতি দিয়ে নিন। একটি ব্রাশ দিয়ে খুব ধীরে ধীরে সুন্দর করে নখগুলো পরিষ্কার করে নিন।

নখগুলো শুকাতে কিছুক্ষণ সময় দিন। এবার আপনার পছন্দের একটি রং নিয়ে এক পরত নেইল পলিশ লাগান। পুরোপুরি শুকাতে কিছুক্ষণ অপেক্ষা করুন। এবার আপনার নকশার ছাঁচে ভিন্ন একটি রঙের নেইল পলিশ ছড়িয়ে নিন ধীরে ধীরে।

 নরম রাবারের প্যাড দিয়ে ছাঁচে আস্তে কnokh sajanor sohoj upay 4রে চাপ দিন।

এবার প্যাডের নকশা আপনার নখে হালকা করে চেপে ধরুন। এর ওপর স্বচ্ছ নেইল পলিশ লাগান। আপনি চাইলে ফুল কিংবা প্রজাপতির ডানায় রঙিন পাথরও লাগাতে পারেন। লাগিয়ে আরেক পরত স্বচ্ছ নেইল পলিশ দিন। ব্যস, হয়ে গেল নখের সাজ। শুকানোর আগ পর্যন্ত অপেক্ষা করুন।

সাধারণ দুই বা তিন রঙে করা হয় এসব নখ স্ট্যামিং। সে ক্ষেত্রে কিছু কিছু রঙের সঙ্গে কিছু নির্দিষ্ট রং বেছে নিতে পারেন। যেমন—গোলাপির ওপর পেস্ট বা লাল, সাদার ওপর কালো বা লাল অথবা নীল, বেগুনি।

হলুদের সঙ্গে সাদা, নীলের সঙ্গে সাদা বা বেগুনি, সবুজ ও সাদা। তবে নেইল পলিশগুলো যেন ভালো ব্র্যান্ডের হয়, অন্যথায় নখের নকশার সাজটি মনমতো হবে না আপনার। অধিক মাত্রায় পানিতে কাজ কিংবা নখ দিয়ে খোঁটাখুঁটি না করলে অনেক দিন থাকে এ নকশা।

যাঁদের ঘরে বসে নখ সাজানোর অত বেশি সময় হয় না অথবা ঝটপট করে কোনো উৎসবে যোগ দিতে হয়, তাঁরা অবশ্য বিকল্প হিসেবে ব্যবহার করতে পারেন নেইল আর্ট স্টিকার অথবা কৃত্রিম নকশার নখ। গ্লু দিয়ে সুন্দর করে আটকে নিতে পারেন সেসব কৃত্রিম নখ। স্টিকারের ব্যবহারও বেশ সহজ।

nokh sajanor sohoj upay 2

পছন্দমতো ডিজাইনের এক সেট স্টিকার রেখে দিতে পারেন সময় বাঁচাতে। স্টিকার আপনার নখে এক সপ্তাহ পর্যন্ত থাকে। বিভিন্ন কসমেটিকসের দোকানে পাবেন নখ সাজানোর সব উপকরণ।

নখ স্ট্যাম্পিং করার জন্য নেইল পলিশ, স্ট্যাম্প স্টেপার প্লেট, ডিজাইন প্লেটের সেট পাবেন ৮৯৫ টাকায়।

নকশার সংখ্যাভেদে পাঁচ থেকে আট হাজার টাকায়ও পেতে পারেন এটি। পাথরের বাক্স ১৭৫-৫৯৫, স্টিকার ২০০-২৭৫, কৃত্রিম নখ ৩২৫, নকশাসহ কৃত্রিম নখ ৫৯৫-১০০০ টাকায়।

তাজিন আক্তার

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G