রওশন এরশাদকে জন কেরির বিশেষ উপহার

প্রকাশঃ সেপ্টেম্বর ৮, ২০১৬ সময়ঃ ১২:২০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৯ অপরাহ্ণ

প্রতিক্ষণ প্রতিবেদকঃ

bps_3379যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বিশেষ উপহার সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের হাতে তুলে দেয়া হয়েছে।

বুধবার সকালে গুলশানে বিরোধী দলীয় নেতার বাসভবনে সাক্ষাৎ করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর এই উপহার পৌঁছে দেন তাঁর প্রতিনিধি উপ রাজনৈতিক ও অর্থনৈতিক কাউন্সিলর ডেবিট টুলক। এ সময় উভয়ে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে কথা বলেন। বিশেষ করে পোষাক শিল্পের বাণিজ্যিক সুবিধা নিশ্চিত করতে জিএসপি প্রসঙ্গ উঠে আসে তাঁদের আলোচনায়।

বিরোধী দলীয় নেতা বিষয়টি দু’দেশের বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে উল্লেখ আবারো মার্কিন সরকারকে আন্তরিকতার সাথে বিবেচনার আহবান জানান। এ সময় মার্কিন প্রতিনিধি বিষষটি বিবেচনাধীন রয়েছে বলে জানান। এছাড়া সংসদীয় কার্যক্রম ও জলবায়ু প্রভাব সম্পর্কে কথা বলেন তাঁরা। মার্কিন প্রতিনিধি জানতে চান,সংসদীয় কার্যক্রম সম্পর্কে। উত্তরে বিরোধী দলীয় নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে সংসদীয় কার্যক্রম সঠিকভাবে চলছে বলেও জানান।
এ সময় বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব সাংসদ ফখরুল ইমাম,জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু,মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ফিরোজ আহমেদ উপস্থিত ছিলেন।
পরে প্রতিক্ষণের সঙ্গে কথা বলেন,দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু। তিনি জানান,আন্তরিক পরিবেশে দু’জনের মধ্যে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়সহ বিভিন্ন বিষয় কথা হয়। এছাড়া সংসদ পরিচালনায় প্রধানমন্ত্রীর দক্ষতা ও যোগ্যতায় কোন ঘাটতি নেই বলে বিরোধী দলীয় নেতার মন্তব্যে যুক্তরাষ্ট্রের এই প্রতিনিধি সন্তুষ্ট বলে জানান ইকবাল রাজু।

আলোচনা শেষে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ উপহার বিরোধী দলীয় নেতার হাতে তুলে দেন ডেবিট টুলক। পরে জন কেরির জন্য দেশীয় লোকজ হস্তশিল্পের কিছু উপহার হস্তান্তর করেন বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।

=====

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G