কুসিক নির্বাচনে আওয়ামী প্রার্থী সীমা

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৭, ২০১৭ সময়ঃ ১১:৩০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৩১ পূর্বাহ্ণ

sima apa 2কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে আঞ্জুম সুলতানা সীমাকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রোববার (২৬ ফেব্রুয়ারি) রাতে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গণভবনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মেয়র পদে মনোনয়নে লড়াইয়ে আরও ছিলেন কুমিল্লা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও মহানগর আওয়ামী লীগ নেতা আরফানুল হক রিফাত এবং কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতা নূর-উর-রহমান মাহমুদ তানিম।

আঞ্জুম সুলতানা সীমা কুমিল্লার বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ অ্যাড. আফজলের মেয়ে। ২০১২ সালে কুসিকের প্রথম নির্বাচনে সীমার বাবা আফজল খানকে পরাজিত করে বিএনপির মনিরুল হক সাক্কু বিজয়ী হয়েছিলেন। 

সীমা ২০০০ সালে তৎকালীন কুমিল্লা পৌরসভার কাউন্সিলর এবং পরে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হন। চেয়ারম্যানের মৃত্যুর পর ২০০৩ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত তিনি পৌরসভার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি ২০০৫ সালে গঠিত দক্ষিণ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

২০০৯ সালে সীমা আদর্শ সদর উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হন। তিনি ২০১২ সালে কুসিকের প্রথম নির্বাচনে কাউন্সিলর ও পরে প্যানেল মেয়র নির্বাচিত হন।

দলীয় মনোনয়ন লাভের পর সীমা বলেন, ‘আজ আমি সীমাহীন আনন্দিত, আওয়ামী লীগের জন্য আমার বাবা ও পরিবারের অনেক ত্যাগ রয়েছে। দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন এ জন্য আমি দলের সভানেত্রী, দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং জেলার নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি’।

সীমা আরো বলেন, ‘সব দলেই মনোনয়নের প্রতিযোগিতা থাকে, আওয়ামী লীগেও ছিল, আশা করি নেত্রীর এ সিদ্ধান্তের প্রতি সন্মান জানিয়ে সবাই মান অভিমান ভুলে নৌকা প্রতীকের জন্য ঐক্যবব্ধ হয়ে মাঠে কাজ করবে। ব্যক্তির সঙ্গে ব্যক্তির মতবিরোধ থাকে, কিন্তু জাতির জনক বঙ্গবন্ধুর প্রতীক, স্বাধীনতা-মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক নৌকা নিয়ে তো কোনো মতবিরোধ নেই’।

প্রতিক্ষণ/এডি/নাজমুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G