শওকত হোসেন নিলু’র জানাজা সোমবার

প্রকাশঃ মে ৭, ২০১৭ সময়ঃ ৯:০২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৪১ অপরাহ্ণ

ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) চেয়ারম্যান ও ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) আহ্বায়ক শেখ শওকত হোসেন নিলুর প্রথম জানাজা সোমবার বাদ জোহর রাজধানীর ইব্রাহিমপুরে অনুষ্ঠিত হবে।

সোমবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত তার মরদেহ ৫০/১  পুরানা পল্টনে দলীয় কার্যালয়ের (বটতলা মসজিদের) সামনে রাখা হবে শেষ শ্রদ্ধা জানানোর জন্য।

অন্যদিকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বাদ আসর দ্বিতীয় জানাজা এবং বনানীতে তৃতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে শায়িত করা হবে।

বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, শেখ শওকত হোসেন নিলু দীর্ঘদিন ধরে হৃদরোগ ও ক্যান্সারে ভুগছিলেন। গত মঙ্গলবার তিনি অসুস্থ হয়ে পড়লে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে শুক্রবার লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানেই শনিবার রাতে তিনি মারা যান। 

এনপিপির যুগ্ম মহাসচিব জিয়া জামান খান প্রিন্স জানান, শেখ শওকত হোসেন নিলু দুই মেয়ের জনক। তার বড় মেয়ে ডাক্তার, অস্ট্রেলিয়ায় থাকেন। ছোট মেয়ে ব্যারিস্টার। বড় মেয়ে অস্ট্রেলিয়া থেকে আজ রোববার ঢাকায় আসবেন।

উল্লেখ্য: শেখ শওকত হোসেন নিলু ১৯৫২ সালের ৩ এপ্রিল গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার গিমডাঙ্গা গ্রামের ঐতিহ্যবাহী শেখ পরিবারের সন্তান। তার বাবা শেখ শাহাদাৎ হোসেন ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাল্যবন্ধু, খেলার সাথি ও সহপাঠী। 

গোপালগঞ্জে ষাটের দশকে ছাত্র ইউনিয়নের মাধ্যমে রাজনীতিতে হাতেখড়ি শেখ শওকত নিলুর। শেখ শওকত হোসেন নিলু বিএনপির প্রতিষ্ঠাকালীন কৃষিবিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির রাজনীতিতেও সম্পৃক্ত করেন নিজেকে। দলটির প্রেসিডিয়ামের সদস্য এবং কৃষক পার্টির সভাপতির দায়িত্ব পালন করেন। এরপর জাতীয় পার্টিতে নানা বিভক্তি দেখা দিলে সেখান থেকে বেরিয়ে এসে নিজ অনুসারীদের নিয়ে ২০০৮ সালের ১৯ সেপ্টেম্বর গঠন করেন ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি। ২০১১ সালে বিএনপির নেতৃত্বে ১৮ দলীয় জোটের (পরবর্তীতে ২০ দলীয় জোট) শরিক হন নিলু।

২০১৪ সালের প্রথম দিকে বিএনপি জোট থেকে শেখ শওকত হোসেন নিলু বের হয়ে আসেন। তার দল ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) নিয়ে একই বছরে গঠন করেন নতুন রাজনৈতিক জোট ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)। বর্তমানে তিনি নিজ দল ও জোটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G