ব্যাংক লুটের জন্য আইন সংশোধন: ফখরুল

প্রকাশঃ মে ৮, ২০১৭ সময়ঃ ৮:৪৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৪৫ অপরাহ্ণ

সরকারি দলের লোকজন সব ব্যাংক দখল করে নিয়েছে। এখন লুট করার জন্য ব্যাংক কোম্পানি আইন সংশোধন করা হচ্ছে।

আজ সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর বিএনপির কর্মীসভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

মহাসচিব বলেন, ব্যাংকিং খাত শেষ হয়ে যাচ্ছে। সরকারি দলের লোকেরা অর্থনীতি লুট করে ছেড়ে দেবেন।

মির্জা ফখরুল বলেন, জয় বলেছেন বাংলাদেশকে সিঙ্গাপুর, মালেশিয়া বানাবেন। সিঙ্গাপুরে গণতন্ত্র নেই। মালয়েশিয়ায় নিয়ন্ত্রিত গণতন্ত্র। বাংলাদেশ যুদ্ধ করে স্বাধীন হয়েছে। এ দেশের জনগণ কখনো সীমিত গণতন্ত্র মেনে নেবে না।

তিনি বলেন, প্রধান বিচারপতি জরুরি এবং সত্য কথা বলেছেন। বিচার বিভাগ স্বাধীন নয়। সরকার বিচার বিভাগকে চাপ দিচ্ছে। ফখরুল অভিযোগ করেন, হাকিমকে হুকুম দেওয়া হলে জামিন হয়, না হলে হয় না।

তিনি আরো বলেন, জঙ্গিদের জীবিত ধরা হচ্ছে না, বিচারের আওতায় আনা হচ্ছে না। তাদের হত্যা করা হচ্ছে। পুলিশ হেফাজতে ছাত্রদলের নেতা নুরুল আলমকে হত্যা করা হয়েছে।

ঢাকা মহানগরের নতুন কমিটির নেতা-কর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, ঢাকা মহানগর বিএনপির দিকে গোটা দেশ তাকিয়ে আছে। সেভাবে প্রস্তুতি নিতে হবে।

কর্মিসভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তরের সহসভাপতি মুন্সি বজলুল বাছিদ। অন্যান্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

উল্লেখ্য, আজ মন্ত্রিসভার বৈঠকে ব্যাংক কোম্পানি (সংশোধন) আইন ২০১৭-এর খসড়া নীতিগত অনুমোদন পেয়েছে। তাতে ব্যাংক কোম্পানি আইন দ্বারা পরিচালিত ব্যাংকে একই পরিবারের চারজনকে পরিচালক নিয়োগ এবং পরিচালকদের মেয়াদ একনাগাড়ে নয় বছর পর্যন্ত করার কথা বলা হয়েছে।

প্রতিক্ষণ/এডি/সাই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G