একটা সুস্থ দূষণমুক্ত সমাজ উপহার দিতে চাই

প্রকাশঃ এপ্রিল ১৭, ২০১৬ সময়ঃ ৭:২১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৩৫ অপরাহ্ণ

Capture প্রতিক্ষণের পাঠকদের জন্য নাজমুল হক রোমেনের চমৎকার চিন্তার উদ্যোগটি ফেইসবুক ব্যবহারকারীদের সচেতন করার জন্য তার ফেইসবুক স্ট্যাটাস থেকে হুবহু নেওয়া হল: 

গত ৯ই জানুয়ারি আমরা আমাদের নিজস্ব সমাজ উন্নয়নে এবং তরুণ প্রজন্মকে জড়িত করার জন্য একটি কমিটি / গ্রুপ গঠন করার চিন্তা করি।প্রত্যেকে স্বত:স্ফূর্ত ভাবে এতে সাড়া দেয় এবং সবাই কমিটি করার ব্যাপারে সম্মত হয় ।

২২ ই জানুয়ারী আমাদের সংগঠনের নাম চুড়ান্ত হয়।

“Pirerbag Community Development Organization”…

আমরা আগামী মাসে আমাদের সংগঠনের জন্য দুইটি লক্ষ্য নির্দিষ্ট করেছি।

১/ ১৩ই ফেব্রুয়ারী আমরিরটেক মসজিদ হতে আমতলা বাজার পর্যন্ত রাস্তার মাঝের সড়ক বিভাজন জায়গা টা পরিস্কার করবো বৃক্ষরোপন করার জন্য। এই কার্যক্রমে উচ্ছুক সকলকে ১৩ তারিখ ভোর বেলা ৬ -৭ টার মধ্যে থাকার অনুরোধ করা হচ্ছে।

২/ ২১শে ফেব্রুয়ারী বিশ্ব মাতৃভাষা দিবসে আমরিরটেক মসজিদ হতে আমতলা বাজার পর্যন্ত রাস্তার মাঝের জায়গাটুকুতে আমরা যে যতটা পারি গাছ প্রদান করবো। যারযার সামর্থ অনুযায়ী ৫/১০/১৫/২০ টি গাছের চার রোপণ করবো। এবং পর্যায়ক্রম্ পুরো ৬০ ফিট রোডে বৃক্ষরোপন করা হবে।

এই কাজগুলো সবই ঐচ্ছিক। সমাজের উন্নয়নমূলক কাজ। এতে কারও কোন বাধ্যবাধকতা নেই। সবাই সবার তাগিদে অংশগ্রহণ করবেন এটাই আমাদের কাম্য। আর বন্ধুরা যারা দেশের বাইরে থাকো তোমরাও ইচ্ছে করলে এই কার্যক্রমে অংশগ্রহণ করতে পারো। তুমি যে কয়টা গাছ দিবে আমরা তা উল্লেখ করে দিবো।

আসুন আমাদের পরবর্তী জেনারেশনকে একটা সুস্থ দূষণমুক্ত সমাজ উপহার দেই ।

=======

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G