জিম্বাবুয়ে কোচ টি-২০ আফ্রিকা কাপ চান

প্রথম প্রকাশঃ অক্টোবর ২৯, ২০২২ সময়ঃ ১২:৩২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩২ পূর্বাহ্ণ

জিম্বাবুয়ের কোচ ডেভ হাউটন আফ্রিকা মহাদেশে খেলার উন্নতি ঘটনাতে আফ্রিকা কাপ অফ নেশনস ক্রিকেট চ্যাম্পিয়নশিপ চান। দক্ষিণ আফ্রিকানরা কেবল টি-২০ বিশ্বকাপের সুপার ১২ পর্বে পৌঁছানোর যোগ্যতা অর্জন করেনি, তারা গেল বৃহস্পতিবার রোমাঞ্চকর এক জয়ে পাকিস্তানকে ১ রানে হারিয়ে হতবাক করে দিয়েছে।

নামিবিয়া শ্রীলঙ্কাকে পরাজিত করে টুর্নামেন্টের সূচনা করেছে এবং সেমি ফাইনালের টিকিট পেতে দক্ষিণ আফ্রিকা ক্রমাগত হুমকির মধ্যে রয়েছে। হাউটন খেলাটিকে দৃঢ়ভাবে উন্নতি সাধনের জন্য একটি সর্বব্যাপী টি-টোয়েন্টি আফ্রিকা কাপ চান। হাউটন বিবিসি স্পোর্ট আফ্রিকাকে বলেছেন, “আমি একটি পূর্ণ আফ্রিকান কাপ দেখতে চাই, এর বাইরে আর কিছুই পছন্দ করব না।”

বর্তমানে মহাদেশের শীর্ষ-স্তরের ক্রিকেট দেশগুলি – দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ে ছাড়া আর কোন দেশ  এই ইভেন্টে অংশ নেয় না। “আমি সত্যিই মনে করি এখন আমাদের নিজেদেরকে একত্রিত করার সময় এসেছে। আফ্রিকার সমস্ত ক্রিকেট দেশ এবং টি২০  সম্ভাবনা সম্পর্কে কথা বলেছি।” ৬৫ বছর বয়সী কোচ ডেভ হাউটন বলেন।

তিনি আরো বলেন,  “এশিয়াতে এশিয়া কাপ হচ্ছে। তারা সবাই একটি ভাল স্তরে আছে। যে কারনে এশিয়ানরা আরও বেশি করে এক্সপোজার পাচ্ছে। আমি আশা করছি এটি খুব বেশি দূরে নয় যখন আমরা এশিয়াযর সাথে  মিল রেখে এগিয়ে যাব। একটি আফ্রিকা কাপ নিজস্ব ভাবে আয়োজিত হবে। এটা আমাদের জন্য এক ধরনের ‘বিশ্বকাপ’।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G