বিপিএল ৯ম আসরের পর্দা উঠছে আজ

প্রথম প্রকাশঃ জানুয়ারি ৬, ২০২৩ সময়ঃ ১২:১৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১৬ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

২০২৩ সালের নতুন বছরে বিপিএল ৯ম আসরের পর্দা উঠবে আজ। প্রন্তুত সব দলই। ৯ম আসরে ৩ ভেন্যুতে খেলা অনুষ্ঠিত হবে। আজ উদ্বোধনী দিনে মিরপুরে দুপুর ২টায় সিলেট স্ট্রাইকার মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। অপর ম্যাচে সন্ধ্যা ৭টায় মাঠে নামবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম রংপুর রাইডার্স। টানা দুই দিন বিপেএলের ৪টি ম্যাচ শেষ হবার পর ৮ জানুয়ারী সূচীতে কোন ম্যাচ নেই।

পর দিন ৯ জানুয়ারী দুপুর ২টা কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম সিলেট স্ট্রাইকার আর সন্ধ্যা ৭টা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম খুলনা টাইগার্স মুখোমুখি হবে। ১০ জানুয়ারী দুপুর ২টায় ফরচুন বরিশাল বনাম রংপুর রাইডার্স আর সন্ধ্যা ৭টায় খেলবে সিলেট স্ট্রাইকার বনাম ঢাকা স্টারস। ১১ ও ১২ কোন খেলা নেই। ১৩ জানুয়ারী চট্টগ্রাম ভেন্যুতে দ্বিতীয় দফায় বিপিএল শুরু হবে। চলবে ২০ জানুয়ারী অবদি।

৭ দলের এ আসরের সবকটা ম্যাচ ঘরে বসে টিভিতে দেখা যাবে। নাগরিক টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে এবারের বিপিএল। ১৫টি দেশে প্রথম বার সরাসরি খেলা সম্প্রচার করা হবে।

তবে আলোচনায় বিপিএলের প্রাইজ মানি। কারণ আইপিএল (চ্যাম্পিয়ন দল গতবার পেয়েছে ২০ কোটি রুপি আর রানার্সআপ ১৩ কেটি রুপি) আর বিগ ব্যাশের সঙ্গে তুলনাই চলে না। তারপরও পাকিস্তানের পিএসএল আর ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের তুলনায়ও বিপিএলের প্রাইজমানি কম। এবার প্রায় ৪ কোটি টাকার প্রাইজমানির কথা বলা হচ্ছে। এর মধ্যে চ্যাম্পিয়ন দলের জন্য ২ কোটি আর রানার্সআপ দলকে ১ কোটি টাকা দেয়ার কথা বলা হয়েছে।

সূত্র : বিপিএল ২০২৩

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G