মাশরাফি বোর্ডে এলে ক্রিকেটের উন্নতি হবে – গোলাম মুর্তজা

প্রথম প্রকাশঃ জানুয়ারি ১১, ২০২৩ সময়ঃ ৩:৪৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৬ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

৯ম বিপিএল আসরের শুরু থেকে এখন অবদি কেবল একটি নামই আলোচিত, তিনি মাশরাফি বিন মুর্তজা। এই তারকার হাত ধরে সিলেট স্ট্রাইকার টানা ৪ ম্যাচে জয় পকেটে জমা করে পয়েন্ট টেবিলে সেরা অবস্থানটি দখলে নিয়েছে। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে মাশারাফি বিন মুর্তজা একটি স্বরণীয় নাম।

আন্তর্জাতিক ক্যারিয়ার তো অনেক আগেই শেষ। ঘরোয়া ক্রিকেটে এখনও বল করে চলেছেন এবং সেটা সেরা হিসেবেই। চলতি বিপিএলে তরুণ বোলাদের পেছনে ফেলে মাশরাফি সেরা বোলারের তালিকায় দ্বিতীয় অবস্থানে ৪ ম্যাচে ৭ উইকেট শিকার করে।

সেই মাশরাফি আর কত দিন খেলবেন? কারণ তিনি তো রাজনীতিতেও আছেন। বর্তমান সংসদ সদস্যও তিনি। তাছাড়া মাশরাফি কিছু দিন ধরেই ক্রিকেট বোর্ডের অভ্যন্তরিণ বিষয়েও কথা বলা শুরু করেছেন।

তাহলে কি মাশরাফি আগামীতে বিসিবির বোর্ড-এ আসছেন। এ সব প্রশ্ন গুলো তুলে ধরা হয় মাশারাফি বিন মুর্তজার বাবা গোলাম মুর্তজার কাছে।

তিনি সাংবাদিকদের বলেন, ‘আসলে মাশরাফি যতোটা ক্রিকেট বোঝে সেটা যদি সে বোর্ডে ক্রিকেট উন্নয়নে কাজে লাগায় তাতে এদেশের ক্রিকেট আরো উন্নতি হবে বলেই মনে করি। আমি মনে করি বোর্ড সভাপতি হিসেবে মাশরাফি ভাল করবে। তবে চলতি বিপিএলেই শেষ দেখছি মাশরাফির ক্যারিয়ার। মূলত মাশরাফির পায়ের অবস্থা মাথায় রেখেই এখন থামতে হবে তাকে।

মাশরাফির বাবা বলেন, ‘আপনারাও দেখছেন মাশরাফি পায়ের কি অবস্থা। আজকেও মাঠে সে খুড়িয়ে খুড়িয়ে বল করছে। এভাবে ক্রিকেট খেলা সম্ভব না। এভাবে কতদিন সম্ভব। আমি মনে করি এটা শেষ হওয়া উচিত (চলতি বিপিএলের পর)। পায়ের যে অবস্থা, বয়স হয়েছে এটা তো আর গায়ের জোড়ের বিষয় না।’

তবে অবসর নিয়ে মাশরাফির সঙ্গে কোনো ধরনের কথা হয়নি বলে জানান গোলাম মুর্তজা। সে কারণেই অবসরের বিষয়টি পুরোপুরি মাশরাফির ওপরই ছেড়ে দিলেন তিনি। গোলাম মুর্তজা বলছিলেন, ‘এ বিষয়ে (অবসর) তার সঙ্গে কোনো কথা হয়নি। তার যতদিন মনের সাহস আছে (ততদিন খেলবে)। সে ভালোই বোঝে সবকিছু, কোনটা কখন সম্ভব আর সম্ভব না। অতএব আমার বলে দেওয়ার কিছু নেই।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G