রংপুর রাইডার্সের সঙ্গে আটলান্টার ক্রিকেট চুক্তি

প্রথম প্রকাশঃ অক্টোবর ৩০, ২০২২ সময়ঃ ৭:০৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:১০ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

আমেরিকার মাইনর ক্রিকেট লীগে অংশ গ্রহনকারী আটলান্টা ফায়ার মেজর লীগে খেলার স্বপ্নে বিভোর। আমেরিকা বিশ্ব ক্রিকেটের বড় বড় লীগ থেকে বড় দল গুলো নিয়ে পরিকল্পনা করেছে। সে পরিকল্পনাতেই আটলান্টার স্বপ্ন শুরু। এই স্বপ্ন থেকেই বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে সম্পর্ক গড়ে এ বছর শুরুর দিকে আটলান্টার মালিক হাসান তারেক বিসিবিতে এসে সরাসরি যোগাযোগ করেন।

উপস্থাপন করেন তাঁদের ক্রিকেট নিয়ে পরিকল্পনা আর আগামী দিনে এদেশের ক্রিকেটে এগিয়ে নেবার ভাবনা গুলো। সে থেকেই আটলান্টার দৃস্টি বাংলাদেশ ক্রিকেটের দিকে। জানুয়ারীতে রংপুরের সিও ইসতিয়াক সাদিকের সঙ্গে পরিচয়। তারপর থেকেই রংপুর আর আটলান্টা মধ্যে আলোচনা শুরু হয়।

সে আলোচনার ফলাফলেই আজকের চুক্তি, এমনটাই আজ জানালেন দুইপক্ষ থেকে। আটলান্টার সঙ্গে রংপুর রাইডার্সের নতুন যুগের ক্রিকেট সম্পর্কটা হয়ে গেল আজ। রাজধানীর একটি তারকা হোটেলে এই চুক্তির আয়োজন করে দুইপক্ষ। সন্ধ্যার আগে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আটলান্টার মালিক হাসান তারেক বলেন, আমার বহুদিনের স্বপ্ন ছিল এদেশের ক্রিকেটের সঙ্গে সম্পর্ক গড়া। যাতে করে আমাদের (আমেরিকা) ওখানে এদেশের ক্রিকেটাররা গিয়ে খেলতে পারে। সেখানকার ক্রিকেটাররা এদেশে অংশ নিতে পারে।
আশা করছি মেজর লীগে আমরা অংশ নেব। সে লীগে বাংলাদেশের অনেক ক্রিকেটার-কোচ অংশ নিতে পারবে এ চুক্তির ফলে।’

অপর দিকে রংপুরের সিওকে প্রশ্ন করা হয় দুই পক্ষের মধ্যে পার্টনাশীপ কত ভাগ? জবাবে তিন বলেন, ‘এটা আসলে সেভাবে শেয়ার ভাগাভাগি নয়। আমরা যতোটুকু আটলান্টার অংশীদার, ঠিক ততোটিই আটলান্টা রংপুর রাইডার্সের অংশীদার। আমরা ২০১৮ সালের পর আবার নতুন করে বিপিএল ফিরে এসেছি। আটলান্টার সহযোগিতা পেলে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারব বলে বিশ্বাস রাখি।’

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G