শিবিরের দুই নেতাকে ক্ষমা

প্রকাশঃ জুন ৩০, ২০১৫ সময়ঃ ৪:৫০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদন :

shiber

ট্রাইব্যুনালরে রায়রে সর্ম্পকে বরিুপ মন্তব্যরে মাধ্যমে আদালত অবমাননা করার অভযিোগে সর্তক করে ছাত্রশবিরিরে সভাপতি আব্দুল জব্বার ও সাধারণ সম্পাদক মো. আতকিুর রহমানকে ক্ষমা করে দয়িছেনে আর্ন্তজাতকি অপরাধ ট্রাইব্যুনাল-১।

মঙ্গলবার এ ব্যাপারে জারি করা রুলের নিষ্পত্তি করে এ আদেশ দেন চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল। আদেশ ভবিষ্যতে ট্রাইব্যুনাল ও তার বিচারিক কার্যক্রম সর্ম্পকে কোনো ধরনের বিরুপ মন্তব্য করা থেকে বিরত থাকতে শিবির নেতাদের সর্তক করে দেওয়া হয়।

গত ৪ মে জারি করা রুলে শিবিরের ওই দুই নেতার বিরুদ্ধে কেনো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছিল। গত ১৪ জুন তাদের পক্ষে রুলের জবাব দাখিল করেন তাদের আইনজীবী অ্যাডভোকেট এ ওয়াই মশিউজ্জামান।

একই অভিযোগসহ রায়ের বিরুদ্ধে হরতাল ডাকায় গত ১২ জানুয়ারি শো’কজ (কারণ র্দশাও) নোটিশ জারি করা হয়েছিল শিবিরের দুই নেতাসহ জামায়াত নেতাদের ‍আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম এবং তিন জামায়াত নেতার বিরুদ্ধে। বিভিন্ন সময়ে ওই ছয়জন এ নোটিশের জবাব দেন। জবাবে নি:শর্ত ক্ষমা প্রার্থণা করায় অ্যাডভোকেট তাজুল ইসলামকে এবং ব্যাখ্যা গ্রহণযোগ্য হওয়ায় তিন জামায়াত নেতাকে গত ৪ মে ক্ষমা করে দেন ট্রাইব্যুনাল। একইসঙ্গে তাদরেকে ভবষ্যিতের জন্য এ ধরনের কাজ থেকে বিরত থাকতে সর্তক করে দেওয়া হয়।

ক্ষমাপ্রাপ্ত জামায়াত নেতারা হচ্ছেন- জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমেদ, ভারপ্রাপ্ত নায়েবে আমীর মুজিবুর রহমান ও ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ড. শফিকুর রহমান।

তবে দুই শিবির নেতার ব্যাখ্যা গ্রহণযোগ্য হয়নি উল্লেখ করে ওইদিন (৪ মে)তাদের বিরুদ্ধে রুল জারি করা হয়।

প্রতিক্ষণ/এডি/ফাহিম

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
20G