হাল ফ্যাশনের অনুষঙ্গঃ ক্লাচ বা ছোট পার্স

প্রকাশঃ ফেব্রুয়ারি ২২, ২০১৫ সময়ঃ ১:২০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:১১ পূর্বাহ্ণ

তাজিন আকতার, প্রতিক্ষণ ডট কম:

ক্লাচ বর্তমানে তরুণীদের বহুল জনপ্রিয় ফ্যাশন অনুসংগ। আকারে ছোট আর হাতের মুঠোয় ধরে রাখা যাওয়ায় মেয়েরা এখন এই ব্যাগ বহন করছে খুব স্বাচ্ছন্দ্যে। একটি ক্লাচ ব্যাগ কিন্তুhot-pink-fuchsia-clutch আপনার নিতান্ত সাদামাঠা পোশাককেও নিমেষে গ্ল্যামারাস করে দিতে পারে৷

তাই সংগ্রহে রাখুন কয়েকটি ক্লাচ ব্যাগ পার্টিতে বা কোনও অনুষ্ঠানে তো রোজকার ঢাউস ব্যাগটা নিয়ে যাওয়া যায় না৷ এত জিনিসপত্রেরও দরকার পড়েনা৷ তাই এই ধরনের অনুষ্ঠানে ক্লাচ ব্যাগের ব্যবহার অনেক দিন থেকেই চলে এসেছে৷ক্লাচ ব্যাগ রয়েছে নানা আকার আর উপকরণের।

চারকোণা, ডিম্বাকৃতি, গোলাকৃতি, পানপাতা আকৃতি, বেলুন আকৃতি, তিনকোণা, কাঠের হাতলসহ বাজারে রয়েছে নানা আকারের ক্লাচ ব্যাগ।

উপকরণে ব্যবহার করা হয়েছে সার্টিন, গার্মেন্ট ফেব্রিক, সিনথেটিক, লেদার, পাট, রেক্সিনসহ নানা কিছু। নজরকাড়া নকশা ক্লাচ ব্যাগের নানা ডিজাইন নজর কাড়ে খুব সহজেই।

এই ব্যাগ যেমন রয়েছে জমকালো নকশায় তেমনি রয়েছে সিম্পলে সুন্দরও। কারুকাজে ব্যবহার করা হয় আর্টিফিশিয়াল মুক্তা, স্টেন, পুঁতি, চুমকি, অন্টিক, ক্রিস্টালসহ নানা কিছু। রঙেও নান্দনিক ক্লাচ ব্যাগে খুঁজে পাওয়া যায় না এমন রঙ খুব কম রয়েছে। হোক সে চামড়ার ক্লাচ ব্যাগ কিংবা কাপড়ের।

10941006_700444143403828_5526608825840914306_nসোনালি, সবুজ, হলুদ, লাল, গোলাপি, বেগুনিসহ রয়েছে নানা রঙের ক্লাচ ব্যাগ। বিভিন্ন ফ্যাশন হাউসে পাওয়া যায় শেডের ক্লাচ ব্যাগও। যার একটি নেওয়া যাবে কয়েকটি পোশাকের সঙ্গে। কোন পোশাকে কেমন ক্লাচ ব্যাগ বিবিয়ানার ফ্যাশন ডিজাইনার লিপি খন্দকার বলেন, শাড়ির সঙ্গে ক্লাচ ব্যাগ বেশি মানানসই।

তবে জমকালো লং কামিজ, পার্টি পোশাকের সঙ্গে গর্জিয়াস ক্লাচ ব্যাগও মানানসই।

তাছাড়া বর্তমানে জমকালো ক্লাচ ব্যাগের শেপ ঠিক রেখে আর্টিফিশিয়াল লেদার, রেক্সিন, পাটের খুব সিম্পল নকশার কিছু ক্লাচ ব্যাগ বাজারে পাওয়া যায়। এগুলো নেওয়া যায় যে কোনো ধরনের সালোয়ার-কামিজের সঙ্গে।

আবার একেক ধরনের শাড়ির সঙ্গে একেক ধরনের ক্লাচ ব্যাগ মানানসই। অঞ্জন’স, আড়ং, বিবিয়ানাসহ বেশ কিছু ফ্যাশন হাউসে জামদানি, তসর, কাতান কাপড় দিয়ে ডিজাইন করা ক্লাচ পাওয়া যায়।

এগুলো ভালো মানায় তসর, কাতান, বেনারসি, জামদানি শাড়ির সঙ্গে।

নানারকম স্টোনের ক্লাচ ব্যাগ ভালো লাগবে সিল্ক, সুতি, জর্জেট শাড়ির সঙ্গে।রেড বিউটি স্যালুনের রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন বলেন, সব ধরনের সাজ, পোশাকের সঙ্গে ক্লাচ ব্যাগ মা1-2014-handmade-clutch-for-girls-collectionনানসই নয়।

ক্লাচ ব্যাগ যেমন আভিজাত্যপূর্ণ হয়, তেমনি সাজটিও হওয়া উচিত একটু গর্জিয়াস।

একদম সাদামাটা সাজের সঙ্গে হাতে ক্লাচ ব্যাগ ঠিক মানানসই নয়। তবে তাই বলে মেকআপে মুখখানি ভরে ফেলতে হবে, তা কিন্তু নয়। বেইজ মেকআপটা হালকাই করুন। তবে চোখটা একটু সাজাতে পারেন।

যদি দিনের সাজ হয় তাহলে হালকা শ্যাডো কিংবা শুধু আইলাইনার আর রাতের সাজে একটু গাঢ় শেডের শ্যাডো, গ্লিটার শ্যাডো ব্যবহার করতে পারেন।

এ ক্ষেত্রে হেয়ার স্টাইলে কোনো বাছবিচার নেই। আপনার পছন্দমতো যে কোনো স্টাইলেই হেয়ার সেট করতে পারেন।

তবে বর্তমানে স্ট্রেইট, রোলার, এলোমেলো নানা ধরনের বেণি চলছে। করতে পারেন এসবও।

দরদাম

স্টোনের ক্লাচ ব্যাগ পাওয়া যাবে ৮০০-২০০০ টাকায়, পার্ল বসানো ক্লাচ ব্যাগ ২৫০০-৪০০০ টাকা, কাতান কাপড়ের ৬০০-১২০০ টাকা, জামদানি কাপড়ের ৮০০-১৫০০ টাকা, পুঁতি, পাট, চুমকি, অন্টিকের নকশা করা ক্লাচ ব্যাগ ৫০০-১০০০ টাকায়, বিবিয়ানা, বাংলার মেলা, অঞ্জন’সে কাতান কাপড়ের ক্লাচ ব্যাগ পাওয়া যাবে ৪০০-৯০০ টাকায়, মায়াসিরে বেনারসি, সিল্ক, তসর কাপড়ের লেইস বসানো ক্লাচ ব্যাগ ১০০০-২৫০০ টাকা। কোথায় পাবেন?

নানা ডিজাইনের ক্লাচ ব্যাগ পাওয়া যাবে বসুন্ধরা সিটি, নিউমার্কেট, আড়ং, অঞ্জন’স, মায়াসির, বাংলার মেলা, যমুনা ফিউচার পার্ক, রাপা প্লাজা, কর্ণফুলী গার্ডেন সিটিসহ বিভিন্ন শপিংমল এ।

তাজিন/প্রতিক্ষণ/এডি/রাকিব

 

 

 

 

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G