৩০০ অভিবাসী ফুটপাতে

প্রকাশঃ জানুয়ারি ৮, ২০২৩ সময়ঃ ১০:৫১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

জো বাইডেনের নতুন আইনে অভিবাসীরা যুক্তরাষ্ট্রে অবৈধ ভাবে প্রবেশের পর আইনী সাহায্য পাচেছ না। এর প্রতিবাদে মানবিক বিবেচনা আইন বদলে আবেদন জানিয়ে রাস্তায় নেমেছে শত শত অভিবাসী।

“নো ইস্তান সোলোস, আপনি একা নন ”- এই স্লোগান গুলো দিয়ে শনিবার বিকেলে কয়েক শতাধিক লোক এল পাসোর রাস্তা দিয়ে মিছিল করেছিল। তারা একটি গির্জার বাইরে জড়ো হওয়া অভিবাসীদের একটি দলের কাছে পৌঁছায়।

প্রায় ৩০০ অভিবাসী সেক্রেড হার্ট চার্চের বাইরে ফুটপাতে আশ্রয় নিয়েছে। তাদের মধ্যে কেউ কেউ আনুষ্ঠানিক আশ্রয় খুঁজতে ভয় পায়। আইনজীবীরা বলছেন, নতুন বিধিনিষেধের মধ্যে অবৈধ অভিবাসীদের দমন করার জন্য নতুন আইন করা হয়েছে।

এমন দৃশ্য যা রবিবার দক্ষিণ সীমান্তে রাষ্ট্রপতি জো বাইডেনকে তার প্রথম রাজনৈতিক সফরে নেতিবাচক অভ্যর্থনা জানাবে।

রাষ্ট্রপতি গত সপ্তাহে ঘোষণা করেছিলেন যে কিউবান, নিকারাগুয়ান, হাইতিয়ান এবং ভেনিজুয়েলানরা যদি অবৈধভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করে তবে তাদের মেক্সিকোতে বহিষ্কার করা হবে। এই চারটি দেশ থেকে মাসে ৩০ হাজার মানুষ যদি তারা অনলাইনে আবেদন করে এবং একটি আর্থিক পৃষ্ঠপোষক খুঁজে পায় তবে নতুন নিয়মে মানবিক প্যারোলের প্রস্তাবও অন্তর্ভুক্ত থাকবে। নতুন নিয়মে মানবিক প্যারোলের প্রস্তাবও অন্তর্ভুক্ত থাকবে।

সোমবার এবং মঙ্গলবার উত্তর আমেরিকার নেতাদের সাথে দেখা করতে মেক্সিকো সিটিতে যাওয়ার আগে বাইডেনের আজ রবিবার বিকেলে এল পাসোতে পৌঁছানোর কথা রয়েছে।

তিনি বলেন, অভিবাসন প্রয়োগকারী সংস্থাগুলি মেক্সিকোতে নির্বাসন শুরু করেছে এবং তিনি উত্তেজনা এবং বিভ্রান্তির ক্রমবর্ধমান স্তর অনুভব করছেন।

রাষ্ট্রপতির নতুন নীতি ভেনিজুয়েলানদের মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা বন্ধ করার প্রচেষ্টার উপর প্রভাব ফেলেছে, যা অক্টোবরে শুরু হয়েছিল।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G