অভিজ্ঞরা ব্যর্থ, ২২৭ রানে অলআউট, সেঞ্চুরি মিস মমিনুলের

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২২, ২০২২ সময়ঃ ৪:৪৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৫ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

২২ বছর আগে যাও টেষ্ট খেলতে পারত বাংলাদেশ, ২২ বছর পর সেই টেষ্ট খেলাটাই যেন ভূলে গেছে বাংলাদেশ। এখন তো হর-হামেশাই ২ শত রানের চেয়ে কিছু বেশি করে অলআউট হচ্ছে। সিরিজের ১ম টেষ্টে চট্টলাতে প্রথম ইনিংসে ১৫০ রানে অলআউট হয়েছিল টপ অর্ডারের ব্যর্থতায়। আজও সেই অভিজ্ঞদের ব্যর্থতায় ১ম ইনিংসে অলআউট ২২৭ রানে। তবে এক জন সঙ্গীর অভাবে টেষ্টে ক্যারিয়ারে ১২ তম সেঞ্চুরি মিস করার আক্ষেপ তো মমিনুলের থাকবেই।

কারণ লম্বা একটা সময় তা প্রায় ১১ মাস পর ৮৪ রানের ইনিংস খেলে মাট ছাড়লেন হতাশ হয়ে। সকালে টস জিতে যখন বাংলাদেশ ব্যাট হাতে ক্রিজে নেমেছে তখন মনে হয়েছিল আজ হয়তো দিনটা ৩ শত রানে শেষ করবে।

কিন্তু ওপেনিং জুটিতে শান্ত আর জাকির দুই জনই ৩৯ রানের মাথায় ফেরত গেলেন। কিন্তু সাকিব-মমিনুলের জুটি ভরসা দিয়েছিল। এগুচ্ছিলও সেভাবেই, কিন্তু সাকিব ১৬ রানে ক্যাচ তুলে দিলেন।  এরবার মনে হয়েছে এই উইকেটে ১৭৫ রানের অপরাজতি ইনিস খেলো মুশি হয়তো সঙ্গ দিবেন মমিনুলকে। ক্তিু ২৬ রানেই শেষ মুশি।

আর লিটন তো চট্টগ্রমা টেষ্ট থেকেই রানে নেই।  আজ লম্বা সময় টিকে থাকার প্রত্যয় ছিল, কিন্ত ২৬ বলে ২৫ রানে লিটনের প্রত্যয় কেড়ে নিল ভারতীয়রা।

বাংলাদেশ যখন লাঞ্চে যায় তখন স্কোর ৮২/২, সেখান থেকে চা বিরতিতে ১৮৪/৫! আর শেষ বিকেলে মমিনুল সেঞ্চুরির দরজায় দাঁড়িয়ে ৮৪ রানে মনোযোগ হারিয়ে ক্যাচ দিলে অলআউট বাংলাদেশ ২২৭।

জবাব দিতে নেমে অতিথি ভারত ১৯ রানে বিনা উইকেটে শেষে দিকটা পার করে দেয়।

কাল ২০৮ করলেই বাংলাদেশ দ্বিতীয় বার ব্যাট করতে নামবে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G