কোভিডেও চীনারা বিশ্বকাপে আগ্রহ রাখছে

প্রথম প্রকাশঃ নভেম্বর ২৪, ২০২২ সময়ঃ ১১:০০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:০০ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

জিরো-কোভিড চীন জিজ্ঞাসা- বিশ্বকাপ কি অন্য গ্রহে? চীনারা বিশ্বকাপে খেলছে না। কিন্তু বিশ্বকাপের প্রতি আগ্রহ কোন অংশেই কম নয়। চীনে ফুটবল খুবই জনপ্রিয়। প্রেসিডেন্ট শি জিনপিং খেলাধুলার প্রেমিক হিসেবে পরিচিত, এবং তিনি এর আগেও বলেছিলেন,  দেশের জন্য বিশ্বকাপ জয়ের স্বপ্ন। কোভিডের কারণে চীনে বিশ্বকাপের আগে হতাশা বাড়িয়েছে। তারপরও ম্যাচ নিয়ে আগ্রহ বোঝা যায় বিশ্বকাপের অন লাইনে চীনাদের মন্তব্য গুলো দেখলেই।

চীনের রাষ্ট্রীয় মিডিয়া এই সপ্তাহে বিশ্বকাপে ব্যাপক মনোযোগ দিয়েছে। তবে ম্যাচগুলি কোভিডের কারণে হতাশা বাড়িয়ে দিচ্ছে। দেশের লোকেরা ফুটবল আনন্দ  উদযাপন থেকে বাদ পড়ছে।

চীনের পুরুষদের জাতীয় দল ইভেন্টের জন্য যোগ্যতা অর্জন না করার কারণে কাতারে কিছু উচ্ছৃঙ্খল দর্শক বিরক্ত করেছে। এ কারণেই চীনারা খেলা গুলি দেখতে জড়ো হতে নিরুৎসাহিত হয়েছে।

চীনের বিদ্যমান কৌশল সম্পর্কে অনলাইনে অভিযোগ করার জন্য অনেকেই বিশ্বকাপ ব্যবহার করেছেন। দেশটি এখন শূন্য-কোভিড নীতি মেনে চলছে। ভাইরাসের হানা টাকাতে পুরো দেশকে প্রায় তালাবদ্ধ করা হয়েছে, যাতে এটি ছড়িয়ে না যায়।

চীন বর্তমানে ছয় মাসের মধ্যে সবচেয়ে খারাপ প্রাদুর্ভাবের সম্মুখীন হচ্ছে। গত কয়েক সপ্তাহ ধরে স্থানীয়ভাবে লকডাউন বেড়েছে। গত ২৪ ঘন্টায় চীনে ২৮ হাজারেরও বেশি নতুন কেস রেকর্ড করেছে কর্তৃপক্ষ। এগুলি প্রতিটি একক প্রাদেশিক-স্তরের অঞ্চলে রয়েছে।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G