চিন্তা মুক্ত মেসি বাহিনী, শেষ ১৬-তে আর্জেন্টিনা

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১, ২০২২ সময়ঃ ২:৫৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৫৫ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

শংকা কাটিয়ে অবশেষে আর্জেন্টিনা কাতার বিশ্বকাপে শেষ ১৬-তে জায়গা পেল। গত কয়েক বছরে যে পোল্যান্ডকে হারাতে পারেনি মেসিরা, আজ সেই পোল্যান্ড আতংক হটিয়ে ২-০ গোলে জয় তুলেছে। ৩ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে সি গ্রুপে শীর্ষ দল হিসেবেই শেষ ১৬-তে মেসি বাহিনী। তবে এটা ঠিক আজ আর্জেন্টিনা ড্র করলে মেক্সিকো আর পোল্যান্ড শেষ ১৬-তে জায়গা পেত। বাদ পড়ে যেত মেসির আর্জেন্টিনা।

যদিও ফিফার ২৬তম দল পোল্যান্ডকে হারাতে ৩ নম্বর দল আর্জেন্টিনার যথেস্ট বেগ পেতেই হয়েছে। ম্যাচের ১০ মিনিটে মেসির একক চেস্টায় পোল্যান্ডের গোলবারে কিক নিলেন, বল পাঞ্চ করে গোল থেকে বাাঁচালেন গোলরক্ষক। জয় পেতেই হবে, এমন ম্যাচে মুহূ মুহূ আক্রমণে দিশেহারা পোল্যান্ড।

২১ মিনিটে আর্জেন্টিনার ৮ নম্বর মার্কোসের কিক ফেরালেন গোলরক্ষক। ম্যাচের ৩২ মিনিটে পর পর দুই কর্নার রুখে দিল পোল্যান্ডের রক্ষণভাগ।

আর ৩৫ মিনিটে তো আফসোসের পালা। কারণ ১১ নম্বর ডি মারিয়াকে পোল্যান্ডের ডি-বক্সের মধ্যে অবৈধ ফাউলের অপরাধে পেনাল্টি পেয়েও তা বিশ্ব সেরা ফুটবলার মেসি মিস করলেন! হতাবক হয়ে গেছে বিশ্ব ফুটবল ভক্তরাও।

৪৩ মিনিটে টানা দুই বার পোলিশ গোলরক্ষক বাঁচালেন দলকে নিশ্চিত গোল হজম থেকে। বিনা গোলেই শেষ হলো প্রথমার্ধ। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুর প্রথম মিনিটেই (৪৬ মিনিট) মধ্য মাঠ থেকে বাড়ানো পাসে পোল্যান্ডের গোল বারের সামনে আর্জেন্টিনার ২০ নম্বর এ্যালিক্স ডিফেন্সকে ফাঁকি দিয়ে কিক নিলেন (১-০)।

গোলের সংখ্যাটা বাড়াতেই চাইছিল আর্জেন্টিনা। সেটা হলো ৬৭ মিনিটে, ঝটিকা আক্রমণে পোল্যান্ডের ছোট ডি-বক্সের বাইরে থেকে ৯ নম্বর জার্সিধারি আলভেরাজিরের নেয়া কিক ডিফেন্সের কিছু করার ছিল না (২-০)। আর ৮৬ মিনিটে কাউন্টার এ্যাটাকে ২২ নম্বর জার্সিধারি মার্টিনিজ যদি গোলরক্ষকে একা পেয়েও কাটাতে গিয়ে বল পোষ্টের বাইরে না মারতেন তাহলে গোলের ব্যবধান বেড়ে যেত।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G