জাপানকে হারালো কোস্টারিকা

প্রথম প্রকাশঃ নভেম্বর ২৭, ২০২২ সময়ঃ ৬:০৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৩ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

তীরে এসে তরী ডুবালো জাপান। ফিফা কাতার বিশ্বকাপে আজ জিতে গেলে বা কমপক্ষে ড্র করেই ১৬-তে টিকিট নিশ্চিত হয়ে যেত। পুরো ম্যাচ গোল শূণ্য থাকার পরও শেষ সময়ে গোল হজম করে হেরে গেল জাপান। ফিফার ৩১তম দল কোস্টারিকা আর ২৪তম দল জাপান। কাতার বিশ্বকাপের শুরু থেকেই ব দল গুলো ছোট দলের বিপক্ষে হোচট খাচ্ছে। জাপানকে হারিয়ে এরই ধারবাহিকতা ধেরে রাখল আজ কোষ্টারিকা।

৯০ মিনিটের ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত জাপান আর কোস্টারিকা কেউ গোল আদায় করতে সক্ষম ছিল  না। ম্যাচের ৮১ মিনিটে জাপানের ডিফেন্সের ভূলে কোস্টারিকার কিয়েতার ফুলার জাপানী গোলরক্ষকের দাড়ানোর জায়গাটা মাপ করেই বড় আর ছোট ডি-বক্সের মাঝামাঝি থেকে কোণাকুণি কিকে মাথার পাশ দিয়ে ডান দিকে দিয়ে বল জালে পাঠালে কোস্টারিকা ১ গোলের লিড পেয়ে যায়।

ম্যাচের বাকী ৯ মিনিট আর অতিক্তি ৬ মিনিটেও কোস্টারিকা জাপানকে সুযোগ কাজে লাগাতে দেয়নি। ১ গোলে হেরে শেষ ম্যাচে জয়ের আশা নিয়ে টিকে আছে জাপান। শেষ ম্যাচে জয় পেলে জাপান শেষ ১৬-তে টিকিট পেতে পারে। আপাতত কোস্টারিকা শেষ ১৬-তে চলে গেলে এটাও বলা উপায় নেই। কারণ এই গ্রুপটিতে স্পেন আর জার্মানির মতো পরাশক্তি রয়ে গেছে। তবে জার্মানি আগের ম্যাচে জাপানের কাছে হেরেছে। স্পেন অবশ্য এক ম্যাচ খেলে জয় পেয়েছে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G