টি২০ বিশ্বকাপে সেরা ফিল্ডার দাসুন সানাকা

প্রথম প্রকাশঃ নভেম্বর ১০, ২০২২ সময়ঃ ১:১৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:১৮ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

টি২০ বিশ্বকাপের সুপার-১২ টপকে যেতে পারেনি এশিয়া কাপ জেতা শ্রীলঙ্কানরা। কিন্তু একে বারে খালি হাতে আসর থেকে ফিরতে হচ্ছে না। কারণ সেরা বোলারের তালিকায় বোলার সিলভা এখন লড়াইয়ে টিকে আছেন ১৫ উইকেট শিকার করে। হয় তো সিলভার ১৫ উইকেট টপকে যেতে পারে ইংলিশ বোলার কুরান বা ভারতের আরশাদিপ সিং।

কিন্তু তাতেই কি লঙ্কার অর্জন থাকবে না! তা কিন্তু নয়, কারণ টি২০ বিশ্বকাপ আসরের সেরা ফিল্ডারের পুরষ্কারটি যাচ্ছে শ্রীলঙ্কার ঘরে। লঙ্কান টপ অর্ডারের ব্যাটার দাসুন সানাকা এবারের আসরের সেরা ফিল্ডার নির্বাচণ থেকে আটকানো সম্ভব না।

এর কারণ সানাকার ৮ ম্যাচে ৯ ক্যাচ তালুবন্দি করার রেকর্ড ভেঙ্গে দেবার মতো এখন আর কেউ তার আশপাশে নেই। দ্বিতীয় আছেন আয়ারল্যান্ডের এ্যাডএয়ারের ৭ ম্যাচে ৭ ম্যাচ আর তৃতীয় হলেন ভারতের ইয়াদ ৫ ম্যাচে ৬ ক্যাচ। নিউজিল্যান্ডের এ্যালিন ৫ ম্যচে ৫ উইকেট নিয়ে ৪ নম্বরে থাকলেও সেমিতেই বাদ তার দল। আর ৫ নম্বরে পাকিস্তানের ওয়াসিম ৫ ম্যাচে ৫ উইকেট এবং ৬ষ্ঠ স্থানে আছে বাদ হয়ে যাওয়া দক্ষিণ আফ্রিকার রাবাদা ৫ ম্যাচে ৫ উইকেট। আর ৮ নম্বরে আছে ইংল্যান্ডের কুরান ৪ ম্যাচে ৪ উইকেট।

অতএব ভারত, ইংল্যান্ড দুই ক্রিকেটা ২ ম্যাচে (যদি ফাইনালে যায়) ৫ ক্যাচ ধরতে পারে তাহলেই সেরা ফিল্ডারের পুরষ্কার পাওয়া সম্ভব, তবে সে সম্ভাবণা কমই বলা যায়। ক্যাচ আসবেই আর তা ঐ নির্দিষ্ট ক্রিকেটার কুরান বা ইয়াদ ধরবেন তার কোন গ্যারান্টি দেয়া কারও পক্ষে সম্ভব না।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G