ডমিঙ্গো তাসকিনকে নিয়ে ঝুঁকি নিতে রাজী নন

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ৬, ২০২২ সময়ঃ ৭:০০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:০০ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

সেই ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ আসর ভারতের মাটিতে ইনজুরির কবলে পড়েছিল পেস তারকা তাসকিন আহমেদ। মাঝে বল হাতে বিশেষ কিছু করতে সক্ষম হননি তাসকিন। তাই দল থেকে বাদও পড়েছিলেন। কিন্তু এরপর যে ফিরলেন রাজকীয় ভঙ্গিতে। রাজকীয় স্টাইলেই তাসকিন এখন দলের এক নম্বর তারকা পেসার।

অস্ট্রেলিয়া টি২০ বিশ্বকাপে টাইগার বাহিনীর অন্যতম তারকা পেসার তাসকিনকে নিয়ে বিসিবি কোন ঝুঁকি নেবে না এটাই তো স্বাভাবিক। পিঠের ইনজুরিতে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ছিলেন না তাসকিন আহমেদ। কিন্তু আপাতত সু- খবর, আজ মঙ্গলবার বল হাতে নেটে অনুশীলন করেছেন তাসকিন।

পিঠের ব্যথাকে তেমন ভাবে সমস্যা করছে না, মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বল হাতে নিজেকে ঝালিয়ে নিতে দেখা গিয়েছে তাকে। তারপরও তাসকিনকে নিয়ে কোন ঝুঁকি নিতে রাজী নয় কোচ ডমিঙ্গো।

যদিও আজ মিরপুরে তাসকিন বোলিং করেছেন অনেকটা সময়। সে সময় মনেই হয়নি মাত্র ইনজুরি থেকে ফিরেছেন তাসকিন। কেননা বল হাতে পুর্ণ রিদমে বোলিং করতে দেখা গেছে টাইগারদের এই পেসারকে। পেস বোলিং কোচ অ্যালন ডোনাল্ডকে সঙ্গে নিয়ে মিরপুরের সেন্টার উইকেটে বোলিং অনুশীলন করেন তাসকিন। তবে বাংলাদেশ দলের প্রধান কোচ অবশ্য তাসকিনকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না।

পিঠের ব্যথায় ভোগা তাসকিনকে আজ অনুশীলনে বোলিং করতে তেমন সমস্যায় পড়তে হয়নি। তবুও দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো মঙ্গলবার সংবাদ সম্মেলনে এসে জানালেন, ‘তিন-চার দিন আগে তাসকিনকে ইঞ্জেকশন দেয়া হয়েছে। গতকাল জিম করেছে, আজ ৫-৬ ওভার বোলিং করেছে। আমি নিশ্চিত না দ্বিতীয় ম্যাচে ওকে খেলিয়ে ঝুঁকি নেব কিনা। সামনে দুটি টেস্ট আছে আমাদের, এছাড়া বাকি বোলারদেরও ম্যাচ খেলিয়ে উন্নতির সুযোগ করে দিতে হবে।’

প্রথম ওয়ানডেতে তাসকিনের পরিবর্তে দলে সুযোগ পাওয়া এবাদত হোসেন ক্যারিয়ার সেরা বোলিং করেছেন। ৪৭ রান দিয়ে ভারতের ৪ উইকেট নিয়েছেন সিলেটের এই পেসার।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G