নিজেকে স্লিম দেখিয়ে স্মার্ট লুক আনুন

প্রকাশঃ নভেম্বর ৯, ২০১৫ সময়ঃ ৪:৪৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৮ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

adnanশরীরের বাড়তি মেদ ঝরিয়ে ফেলতে কে না চায়। কিন্তু কেউ সফল হয়, কেউ হয় না। অনেকে এজন্য সার্জারির শরণাপন্ন হন। কেউ হয়ত খাওয়া কমাচ্ছেন কিন্তু ব্যায়াম বা ক্যালরি পোড়ানোর কোন কাজই করছেন না। আবার কেউ ক্যালরি পোড়াচ্ছেন, আবার খাচ্ছেন হিসেব ছাড়া। অবশেষে ফলাফল শূণ্য। তবে স্লিম হওয়া যাক বা না যাক, নিজেকে স্লিম দেখানো যেতেই পারে অনায়াসে। পাঠকদের জন্য আজ থাকছে কিভাবে নিজেকে স্লিম দেখিয়ে স্মার্ট লুক আনবেন।

১) আপনি কেমন মোটা, কত বেশি আপনার ওজন এসবে কিছুই যায় আসে না যদি আপনাকে দেখতে ভালো লাগে। দেখতে ভালো লাগার জন্য প্রথমেই নিজের শরীরের ভাঁজ বা বাড়তি মেদগুলোকে দেখে ফেলুন। খুব বেশী টাইট কোন কাপড় বা খুব পাতলা কাপড় পরিধান করবেন না। এতে আপনার ভাঁজগুলো বিশ্রীভাবে দেখা যাবে। এমন পোশাক পরিধান করুন যেটা গায়ে চেপে না বসে, আবার খুব ঢিলেঢালাও নয়।

২) পোশাক পরুন এক রঙের। সালোয়ার ও কামিজ বা শার্ট-প্যান্ট সবই এক রঙের পরলে দেখতে দারুণ স্লিম লাগে। ওজন কমে প্রায় অর্ধেক দেখা যাবে। বৈচিত্র্য আনতে রঙিন টাই বা ওড়না ব্যবহার করুন। খুব মোটা মানুষদের ক্ষেত্রে এই টেকনিক দারুণ কাজে দেয়।

৩) জিনসের প্যান্ট বা যে কোন প্যান্ট পড়লে এমন প্যান্ট পরুন যেটার পেছনের পকেটগুলো বড় বড় এবং দুটো পকেট পরস্পরের কাছে। এটা আপনার হিপ দেখাবে একদম স্লিম।

৪) মোটা মানুষেরা চুলে কখনো রঙ করবেন না। করতে চাইলেও চুলের গোঁড়ায় কখনই রঙ করবেন না এবং খুব বেশি হালকা রঙ দেবেন না। গাঢ় রঙের চুল এমনভাবে কাটুন যেন মুখের দুইপাশে পড়ে থাকে, এতে আপনার মুখটা এমন স্লিম দেখাবে।

৫) চুল উঁচু করে টানটান পনিটেল করতে পারেন, এতেও মুখ লম্বাটে দেখাবে। ফলে ওজন কম মনে হবে। এছাড়া মাথার উপরে চুল একটু ফুলিয়ে তবেই বাঁধুন। এতেও আসবে স্লিম লুক।

৫) কখনও আড়াআড়ি ডোরা কাটা বা আড়াআড়ি ডিজাইনের কিছু পরবেন না ভুলেও। এতে আপনাকে অনেক বেশী চওড়া ও মোটা দেখাবে। লম্বালম্বি ডিজাইনের যে কোন পোশাক নিয়ে আসবে স্লিম লুক।

৬) সম্ভব হলে একটুখানি উঁচু জুতো পরুন। কয়েক ইঞ্চি লম্বা দেখালে ওজন অনেকটাই কম মনে হবে। উঁচু পরতে না চাইলে ফ্ল্যাটি পরুন তবে খুব ঝলমলে ও রঙিন জুর পরবেন না। জুতোর রঙ রাখুন স্কিন টোনের কাছাকাছি।

৭) নিজের শরীরের যে অংশটি বেশি মোটা, কৌশলে সেটা ঢেকে রাখুন। যেমন হাত মোটা হলে কোয়াটার স্লিভ পোশাক পরুন, ফুল স্লিভে কিন্তু আরও মোটা লাগবে। পেট মোটা হলে পেটের কাছে ঢিলেঢালা পোশাক পরুন বা এমন ডিজাইনের পোশাক পরুন যাতে পেট ঢেকে যায়। এই সমস্যাগুলো ঢেকে ফেললেই আপনার লুক হয়ে উঠবে দারুণ। শরীরের যে অংশগুলো ঢেকে রাখতে চান, সেখানে গাঢ় রঙের পোশাক ব্যবহার করুন, সুন্দর অংশে হালকা। দেখবেন অনেকটাই স্লিম লাগবে।

৮) একটা খুব ভুল ধারণা আছে যে, মোটা মেয়েদের ছোট গলার জামা পরতে হয়। এটা ভীষণ বড় একটি ভুল ধারণা। ছোট গলার জামায় আরও মোটা লাগে। নিজের শরীরের সঙ্গে মানানসইভাবে জামার গলার ডিজাইন বেছে নিন। বিশেষ করে গলা ও ঘাড় খাটো হলে অবশ্যই বড় গলার পোশাক পরুন।

৯) প্রিন্টের পোশাক মোটা মানুষের এড়িয়ে যাওয়াই ভালো। একান্তই পরতে চাইলে একদম ছোট ছোট প্রিন্ট পরুন। খুব বেশী চকচকে পোশাক ও এক্সেসরিজ অবশ্যই এড়িয়ে চুল।

প্রতিক্ষণ/এডি/এনজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G