সাগরতলের সেরা সাত হোটেল

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৬, ২০১৭ সময়ঃ ৫:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫৬ পূর্বাহ্ণ

Poseidon_Undersea_Resort_Fiji_Jebigaসাগর একবুক রহস্য নিয়ে আমাদের কাছে ডাকে। ছুটিছাটা পেলেই আমরা ছুটে যাই কক্সবাজার সেন্টমার্টিন। জেনে অবাক হবেন যে, সাগরতলে নির্মিত হয়েছে নান্দনিক সব হোটেল।যেগুলোর একটিতে রাত কাটাতে পারলেও নিজেকে ধন্য মনে করবেন যে কোন ভ্রমণপিপাসু। আসুন জেনে নেই সাগরতলের সেরা ১০ হোটেল সম্পর্কে-

৭। পসেইডন মিস্ট্রি আইল্যান্ড-ফিজি
সমুদ্রপৃষ্ঠ থেকে ৪০ ফুট নিচে অবস্থিত পসেইডন মিস্ট্রি আইল্যান্ড ফিজিতে পর্যটকদের প্রধান আকর্ষণ। এই রিসোর্টে ২৪টি ৫৫০ বর্গফুটের গেস্টরুম আছে। এছাড়াও আছে রেস্টুরেন্ট, বার, লাইব্রেরি, কনফারেন্স রুম, স্পা এবং বিয়ের অনুষ্ঠান করার জন্য একটি জাঁকজমক কক্ষ। এছাড়াও আছে ১২০০ বর্গফুটের একটি বিলাসবহুল স্যুইট। সস্ত্রীক এক সপ্তাহ এখানে থাকার জন্য আপনাকে গুণতে হবে ২৩ লাখ টাকা।

৬। জুলস’ আন্ডারসি-কানাডা
সাগরপ্রেমী মানুষদের কাছে জুলস’ আন্ডারসি লজ অনেক দিন ধরেই জনপ্রিয়। ১৯৭০ সালের দিকে নির্মিত এই লজটির নামকরণ করা হয় বিখ্যাত সমুদ্র বিষয়ক লেখক জুলসের নাম অনুসারে। বিশ্বের নামীদামী তারকারা এই লজে ছুটি কাটাতে ভালবাসেন। কানাডার এ হোটেলটি সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ২০ ফুট নিচে অবস্থিত।

৫। মান্টা রিসোর্ট-তানজানিয়া
যান্ত্রিক নগর জীবন থেকে পালিয়ে সমুদ্রের সৌন্দর্যের অতলে হারিয়ে যেতে তানজানিয়ার মান্টা রিসোর্টের বিকল্প নেই। পাম্বা দ্বীপপুঞ্জে স্নিগ্ধ প্রকৃতির কোলঘেঁষে এর অবস্থান। সমুদ্রপৃষ্ঠ থেকে ১৩ ফুট নিচের এই হোটেলে জনপ্রতি এক রাতের ভাড়া ৮০০০০ টাকা। সমুদ্রের কল্পনাতীত সৌন্দর্য উপভোগ করতে পারবেন বিছানায় শুয়ে শুয়ে।
৪। আটার ইন-সুইডেন
বলা হয়ে থাকে এই রিসোর্টের ভয়ংকর সৌন্দর্যে কিছুদিন সময় কাটালে মানুষ পাগলপারা হয়ে যায়। শুধু সাগরতলের নিসর্গ দেখেই চোখ দুচোখ জুড়াবেন না, থাকার জন্য এখানে রয়েছে চমৎকার কক্ষ আর হানিমুন স্যুইট। ২০০০ সালে মাইকেল গেনবার্গ সুইডেনে এটি প্রতিষ্ঠা করেন।
৩।হোটেল আপেইরন আইল্যান্ড-দুবাই
দুবাইয়ের সাত তারকা এই হোটেলটি মনুষ্যনির্মিত এক বিস্ময়। এই হোটেলে ৪০০ টি কক্ষ ছাড়াও ২০০টি বিলাসবহুল পারিবারিক এপার্টমেন্ট রয়েছে। নিচতলা থেকে ছাদ পর্যন্ত এই হোটেলে কোন খাদ নেই। এখানে ব্যায়ামাগার, স্পা আর রেস্টুরেন্ট আছে। সামুদ্রিক মাছ খেতে খেতে রঙের খেলা দেখার জন্য আপেইরন আইল্যান্ডের জুড়ি নেই।
২। হুভাফেন ফুশি- মালদ্বীপ
এটি মালদ্বীপের বিখ্যাত একটি হোটেল। এর ভিতর বাহির সব দিক এতটাই নিখুঁত ভাবে সাজানো হয়েছে যে, আপনি বিমোহিত হয়ে যাবেন। এখানে রয়েছে পৃথিবীর শ্রেষ্ঠ স্পা এবং ইনডোর গেম খেলার ব্যবস্থা। সাগরের উপরে যে কক্ষগুলো আছে তার মেঝে কাঁচ দিয় তৈরি যাতে নিচের সাগরের নীল ঢেউ উপলব্ধি করা যায়। সামগ্রিকভাবে এই হতেলের পরিবেশকে বিশ্বের সবচেয়ে স্বাস্থ্যকর বলে মনে করা হয়।
১। শিমাও ওয়ান্ডারল্যান্ড- চীন
শিমাও ওয়ান্ডারল্যান্ডের কথা না বললে এই তালিকা কখনোই পরিপূর্ণতা পাবে না। এর সৌন্দর্য বহুমাত্রিক, কোন বিশেষণ দিয়ে বর্ণনা করা সম্ভব নয়। পাহাড়, ঝর্না, হ্রদ আর সাগরতলের এক যুগান্তকারী মিলনমেলা এই হোটেলটি। বিলাসবহুল কক্ষ, সুইমিং পুল, খেলাধুলার স্থান, বিশালাকার হলরুম- কি নেই এখানে। পানির নিচে আছে ডাইনিং রুম। প্রকৃতি আর প্রকৌশল যে বিন্দুতে এসে মিলিত হয়েছে, তা হল শিমাও ওয়ান্ডারল্যান্ড।

 

প্রতিক্ষণ/এডি/নাজমুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G