জাবি থিয়েটারের ‘তিন যুগ পূর্তি উৎসব’

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ৪, ২০১৬ সময়ঃ ৬:২১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩৯ পূর্বাহ্ণ

জাবি প্রতিনিধি

imag14441192901451817620‘দৃষ্টিজুড়ে স্বপ্নশিখর, যুগান্তরের গান’ এই স্লোগানে জাহাঙ্গীরনগর থিয়েটারের এগারো দিন ব্যাপী “তিন যুগ পূর্তি উৎসব- ২০১৬” আগামী শনিবার থেকে শুরু হবে। বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় জাবিসাসের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উৎসবের আহ্বায়ক এবং প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড.কামরুজ্জান মনির।

লিখিত বক্তব্যে অধ্যাপক কামরুজ্জামান বলেন, উৎসবের শুরু হবে উদ্বোধনী524bb46434427-jahgirnagar-university দিন ০৬ ফেব্রুয়ারি শনিবার সকালে র‌্যালী এবং সন্ধ্যায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, জা.বি. প্রযোজিত নাটক ‘রতি আরতির গীত’ মঞ্চায়নের মাধ্যমে।

এছাড়া দ্বিতীয় দিন রবিবার আগন্তুক রেপার্টরি প্রযোজিত নাটক ‘অন্ধকারে মিথেন’, তৃতীয়দিন সোমবার জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় নাটক ‘ট্রেন টু পাকিস্তান’, চতুর্থ দিন মঙ্গলবার ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশান এর প্রযোজনায় মাইমোড্রামা ‘লাইট ভার্সেস ডার্কনেস’, পঞ্চম দিন বুধবার জাহাঙ্গীরনগর 12512713_1694867680737124_4986263282705313203_nথিয়েটারের প্রযোজনায় নাটক ‘কিত্তনখোলা’, ষষ্ঠদিন বৃহস্পতিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রযোজিত নাটক ‘মুল্লুক’, সপ্তম দিন শুক্রবার পুনর্মিলনী এবং জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় নাটক ‘সম্রাট জোন্স, অষ্টমদিন শনিবার ঢাকা থিয়েটার প্রযোজিত নাটক ‘প নারী আখ্যান’, নবম দিন রবিবার জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় ‘মধ্যরাতের গান ও কবিতা’, সোমবার দক্ষিণ জামশা গ্রাম বাংলা নাট্য সংস্থা প্রযোজিত যাত্রাপালা ‘কলঙ্কীনি বধু’ এবং শেষ দিন নাগরিক নাট্য সম্প্রদায় প্রযোজিত ‘দেওয়ান গাজীর কিস্সা’ নাটক বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দ্বীন মুক্ত মঞ্চস্থ হবে। এ  নাটকগুলো প্রতিদিন সন্ধ্যা ৬ টায় শুরু হবে।

উৎসবে শিক্ষা ব্যক্তিত্ব হিসাবে রাশেদা কে. চৌধুরি এবং নাট্য বক্তিত্ব হিসাবে আলী যাকেরকে জাহাঙ্গীরনগর থিয়েটারের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হবে। এছাড়া প্রথমবারের মতো শ্রেষ্ঠ নাট্যকার ও নির্দেশক হিসেবে অস্ট্রেলিয়া প্রবাসী রাজনন্দীকে আলোক কুমার রায় পদক প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক মেহেদী হাসান মুন্না ও সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান শিশির প্রমুখ।

প্রতিক্ষণ /এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G