১১ ডিগ্রি সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে

প্রকাশঃ ডিসেম্বর ২৩, ২০২২ সময়ঃ ৫:৪৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪৮ অপরাহ্ণ

কুড়িগ্রাম প্রতিনিধি

পৌষের ঠাণ্ডা দেশের উত্তর জনপদ কাঁপিয়ে দিয়েছে। দেশের সীমান্ত ঘেঁষা জেলা কুড়িগ্রামে বিরাজ করছে শীতের আক্রমণ । কুড়িগ্রামে দিনে ও রাতে বিরাজ করছে প্রচন্ড শীত। সকাল থেকে সময় বাড়ার সঙ্গে সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে ঠাণ্ডা ও ঘন কুয়াশা।

শুক্রবার সকালে কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকাল থেকে সময় বাড়ার সঙ্গে সঙ্গেই ঠাণ্ডার প্রকোপ ও ঘন কুয়াশায় বিরাজ করে। ঘন কুয়াশার চাদরে এখানকারা মাঠ-ঘাট ঢেকে যায়।

স্থানীয় আব্দুস সোবহান জানান, পৌষ মাসের শুরুতে কুড়িগ্রামে পাল্লা দিয়ে বাড়ছে ঠাণ্ডা ও ঘন কুয়াশা। শুক্রবার সময় বাড়ার সঙ্গে ঠাণ্ডা ও ঘন কুয়াশার কারণে সারাদিন সূর্যের দেখা পাবো কিনা সন্দেহ রয়েছে। ঠাণ্ডার এরুপ আবহাওয়ায় তারা শিশুসহ বয়োবৃদ্ধদের নিয়ে বিপাকে পড়েছেন।

স্থানীয় গৃহিনী খুশি বেগম জানান, কুড়িগ্রামে পৌষের শুরুতেই ঠাণ্ডা বাড়ছে। ঠাণ্ডার সঙ্গে ঘন কুয়াশা বাড়ায় আমরা পরিবারের বৃদ্ধ ও শিশুদের নিয়ে আমরা চিন্তিত আছি। কারণ- এদের শরীরে ঠাণ্ডাজনিত রোগ ধরলে মসিবত হবে।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের দায়িত্বরত কর্মকর্তা তুহিন মিয়া ডেইলি বাংলাদেশকে জানান, কুড়িগ্রামে পৌস মাসের শুরু থেকে ঠাণ্ডার প্রকোপ বাড়ছে। শুক্রবার কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। তবে শনিবার তাপমাত্রা হ্রাস পেতে পারে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
20G