WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

আম্পায়ারের সিদ্ধান্তে তারকাদের ক্ষোভ আম্পায়ারের সিদ্ধান্তে তারকাদের ক্ষোভ

আম্পায়ারের সিদ্ধান্তে তারকাদের ক্ষোভ

প্রথম প্রকাশঃ মার্চ ১৯, ২০১৫ সময়ঃ ৯:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৮ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক, প্রতিক্ষণ ডটকম:

cccc eeবিশ্বকাপের ২য় কোয়ার্টার ফাইনালে ফিল্ডিং করতে নেমে বাংলাদেশ ভালোই চেপে ধরেছিল ভারতকে। কিন্তু সেই মুহূর্তে খল নায়কের চরিত্রে অবতীর্ণ হয় আম্পায়াররা।

ম্যাচের দুই অন ফিল্ড আম্পায়ার ইংল্যান্ডের ইয়ান গোল্ড ও পাকিস্তানের আলিম দারের বিতর্কিত সিদ্ধান্তেই মূলত ম্যাচে হেরে যায় টাইগাররা। এমনকি তৃতীয় আম্পায়ার স্টিভ ডেভিসও খলনায়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন।

নিজের দলের বিরুদ্ধে বাজে আম্পায়ারিং আর আইসিসি’র এমন আচরণে ক্ষোভে উত্তাল বাংলাদেশ। এমন  সিদ্ধান্তের প্রতিবাদে আপামর জনতার সাথে ভার্চুয়ালি সামিল হয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা, অভিনেত্রী, ও নির্মাতারাও।

okmor sani

ওমর সানি: আম্পায়ারের এমন বাজে সিদ্ধান্তে বাংলা চলচ্চিত্রের এক সময়ের রোমান্টিক হিরো ওমর সানিও নাখোশ হলেন। রুবেলের বলকে নো বল ধরায় আম্পায়ারের সিদ্ধান্তের নির্মম সমালোচনা করেন তিনি। ওমর সানি তার ওয়ালে লিখেন, ‘রুবেলেরটা যদি নো বোল হয়, তাহলে আমিও আমেরিকার প্রেসিডেন্ট’।

subornas

সুবর্ণা মোস্তফাঃ ক্ষোভ জানিয়েছেন অভিনেতা সুবর্ণা মোস্তফা। তিনি লিখেন, বাংলাদেশ ব্যাট করার সময় সামান্য কারণেই আমাদের খেলোয়াড়দের প্রতি আম্পায়াররা আঙুল উচিয়ে ধরেছে, আবেদেনও দরকার হয়নাই।

farukiমোস্তফা সরয়ার ফারুকী: বাংলাদেশের খেলা মানেই ফেসবুক আর টিভি আলোচনায় নির্মাতা ফারুকীর উচ্ছ্বাসময় সব অনুভূতি। আজকের এই গুরুত্বপূর্ণ খেলায়ও ফারুকী নিজের দেশের ক্রিকেটকে নিয়ে স্ট্যাটাস লিখেছেন। কিন্তু তার আর আর দিনের মতো আজকের স্ট্যাটাসটি উচ্ছ্বাসমাখা ছিলো না, ছিলো প্রতিবাদের সুর। তিনিও আজকে আর আরদের মতোন আম্পায়ারিং ও আইসিসি’র কড়া সমালোচনা করেছেন। তিনি আইসিসিকে ঘৃণিত প্রতিষ্ঠান ছাড়া আর কিছুই ভাবতে পারছেন বলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন। তিনি বলেন, আমাকে কেউ বুঝাতে আসবেন না যে এটি একটি ফেয়ার খেলা। তিনি প্রশ্ন রেখে বলেন, কেউ কি আমাকে বলতে পারবেন, বিশ্বকাপ ফুটবলের দোহায় টেনে একটা কোয়ার্টার ফাইনালের ভেন্যু আর তারিখ কিভাবে পরিবর্তন হয়ে যেতে পারে? সবাই জানে ফিফা একটি দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠান, কিন্তু আইসিসির মতো নির্লজ্জ নয়।

খুব যৌক্তিকভাবে নির্মাতা ফারুকী আইসিসির প্রতি ক্ষুব্ধ হওয়ার কারণও ব্যাখ্যা করেন। যে সিদ্ধান্তটি নিয়ে বিতর্কের শুরু, এটিকে তিনি নিশ্চিত আউট বলেই মনে করেন। বাংলাদেশ ক্রিকেট টিম আম্পায়ারের বাজে সিদ্ধান্তের বলির শিকার হলো বলেও মন্তব্য করেন ফারুকী!

omit

অমিত হাসান: চিত্র নায়ক অমিত হাসান তার ওয়ালে লিখেন, বাংলাদেশ খুব ভাল খেলছে। তবে আম্পেয়াররা যে সিদ্ধান্ত নিয়েছে তাতে আমি ক্ষুব্ধ।

kanai

পান্থ কানাই: জনপ্রিয় সংগীত শিল্পী পান্থ কানাইও তার ফেসবুক ওয়ালে আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন, এবং ইন্ডিয়িাকে জোচ্চোর বলেও মন্তব্য করেন এই শিল্পী। তিনি রোহিত শর্মার আউট বিতর্ক নিয়ে একটি নিউজ শেয়ার দিয়ে নিজের দেশের প্লেয়ারদের উদ্দেশ্যে বলেন, সত্যের জয় হবেই … কোনো শক্তি নাই আমাদের আটকে রাখে ……বুকে সাহস রেখে খেল … জয় আমাদের হবেই ..। এবং পরবর্তীতে আরেকটি স্ট্যাটাসে লিখেন, আমি সজ্ঞানে ও সম্পূর্ণ সুস্থ মস্তিস্কে বাংলাদেশ ক্রিকেট টীম কে ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন ঘোষণা দিলাম … কারণ এটা কোনো ফেয়ার গেম হচ্ছে না .. বাংলাদেশ কে একাধারে ICC এবং ইন্ডিয়ার বিরুদ্ধে প্রচন্ড প্রেসার নিয়ে খেলতে হচ্ছে … এরকম জোচ্চুরি করে ওয়ার্ল্ড কাপ জেতার আনন্দ ইন্ডিয়া পেতে পারে কিন্তু বাংলাদেশ জোচ্চোর না … আমি উওয়াকওভার দিলাম … চোরের সাথে খেলব না … আমরাই WORLD CHAMPION …

iris jaker

ইরেশ জাকের: জনপ্রিয় অভিনেতা ইরেশ জাকের তার ফেসবুক ওয়ালে একটি ছবি পোস্ট করে আইসিসি’র নিরপেক্ষতা নিয়ে কঠিনভাবে প্রশ্ন তুলেন। তিনি লিখেন, এটা লজ্জার যে, এই প্রকারের স্বজনপ্রীতি আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টে এর আগে দেখিনি।

saon

মেহের আফরোজ শাওন: বাজে আম্পায়ারিংয়ের বলি হয়েছে বাংলাদেশ ক্রিকেট টিম, শুধু তাই না আম্পায়ারকে ভ্যাম্পায়ার বলেও মন্তব্য করেছেন অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন। এবং এমন অবস্থায় খেলোয়াড়রা যে মাথা ঠান্ডা করে খেলতে পারছে, এজন্য দূর থেকেই তাদের ধন্যবাদ জানান তিনি। শাওন তার স্ট্যাটাসে ক্ষুব্ধ হয়ে, ‘আম্পায়ার আর আইসিসি’র বদগুলাকে কাঁচা চাবায়ে খেয়ে ফেলতে পারতাম’-এমন অনুভুতি ব্যক্ত করে লিখেন- ‘আমরা অলরেডি জিতে গেছি, আম্পায়ারের এত্ত ভ্যাম্পায়ারগিরি এবং আইসিসি’র নির্লজ্জ ডাকাতির পরেও আমাদের ১১ জন টাইগার যে মাথা ঠাণ্ডা রেখে খেলতে পারছে, এটা অনেক বড় ব্যাপার। আমরা যারা টিভিতে খেলা দেখছি তারাই মাথা ঠাণ্ডা রাখতে পারছিনা, রাগে বাসার কি কি জিনিস ভেঙেছি তার কথা না হয় বাদই দিলাম, সবচেয়ে মজা লাগছে ভারতের খেলোয়াড়দের ভিতুর ডিমের মতো চেহারা দেখে; আইসিসি’র এত্ত পক্ষপাতিত্বের পরও বাংলাদেশের সাথে খেলতে তাদের জান বের হয়ে যাচ্ছে। আমাদের বাঘের বাচ্চা খেলোয়াড়গুলো দেশে ফিরলে একটা গ্র্যান্ড রিসিপশন দিতে চাই…

raisul

রাইসুল ইসলাম আসাদ: অভিনেতা রাইসুল ইসলাম আসাদ ক্ষোভ প্রকাশ করে লিখেন, আম্পেয়াররা যে সিদ্ধান্ত নিয়েছেন ভারতের ব্যাটিংয়ের সময়, সেই একই সিদ্ধান্ত টাইগারদের ব্যাটিংয়ের সময় কই গেলো?

vabna

আশনা হাবীব ভাবনা: ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবীব ভাবনাও তার ফেসবুক ওয়ালে আইসিসি’র নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ বলেই ইঙ্গিত করেন। তিনি লিখেন, ‘আইসিসি ছিঃ ছিইইইঃ ছিইইইইইই….’

jotika

জ্যোতিকা জ্যোতি: ছোট পর্দার আরেক ব্যস্ততম অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। শত ব্যস্ততার মধ্যেও যিনি বাংলাদেশের খেলা মিস্ করেন না, তিনিও আম্পায়ারের সিদ্ধান্তে চরম হতাশ হয়েছেন। এবং বাংলাদেশ ক্রিকেটের বিরুদ্ধে এমন সিদ্ধান্তকে তিনি ষড়যন্ত্র মনে করেন। জ্যোতি তার ফেসবুক ওয়ালে লিখেন, ‘টেনে রাখতে চাইলেও, জায়গা না দিলেও, যড়যন্ত্রের কাঁচির ফাঁকে ফেললেও আমাদের যোগ্যতার জায়গায় আমারা ঠিক পোঁছাই। সে আগুন তো আমাদের আছে ! আগুন নিয়ে যারা খেলা করে তারা সেই আগুণে পুড়ে মরে’।

উল্লেখ্য, ক্রিকেটে বরাবরই ছোট দলগুলোর খেসারত দিতে হয় আম্পায়ারের ভুল সিদ্ধান্তের জন্য। এবার কোয়ার্টার ফাইনালের মতো বড় মঞ্চে সেই খেসারত দিতে হলো বাংলাদেশকে। সেঞ্চুরির অপেক্ষায় থাকা রোহিত শর্মা হাই ফুল্টস বলে আউট হলে লেগ আম্পায়ার নো বলের সিদ্ধান্ত দেন। কিন্তু যেটা কোনভাবেই নো বল ছিল না। মাশরাফি, তাসকিন , রুবেলরা আপিল করলেও আম্পায়ার তার সিদ্ধান্তে অনড় থাকেন।

এছাড়া, মোহাম্মদ সামির করা ১৭ তম ওভারের চতুর্থ বলে মাহমুদুল্লাহ রিয়াদ সজোরে হাঁকালে বলটি থার্ডম্যান অঞ্চল দিয়ে প্রায় ছক্কা হতে যাচ্ছিল, কিন্তু সেটা ধরে ফেলেন শিখর ধাওয়ান।

তবে, ধাওয়ান ক্যাচ ধরলেও বল লুফে নেওয়ার সময় তার পা বাউন্ডারি ছুঁইয়ে ফেলছিল। আউটের রিপ্লেটি মাত্র দু’বার এবং অনেক দূর থেকে দেখেই সিদ্ধান্ত দিয়ে দেন ইংলিশ থার্ড আম্পায়ার স্টিভ ডেভিস। আম্পায়ারের এই সিদ্ধান্তে সাজঘরে ফিরেন এবারের বিশ্বকাপ আসরে পর-পর ২ ম্যাচে শতক হাঁকানো মাহমুদুল্লাহ। কিংবদন্তি ক্রিকেটার থেকে শুরু করে ধারাভাষ্যকার পর্যন্ত সবাই খোলাখুলিভাবে আম্পায়ারের এই সিদ্ধান্তের সমালোচনা করেন। সুত্র- প্রিয় ডটকম

প্রতিক্ষণ/এডি/আরিফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G