এসএসসি ফল প্রকাশ কাল

প্রথম প্রকাশঃ মে ২৯, ২০১৫ সময়ঃ ৮:০২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ssc exam২০১৫ সালের এসএসসি (মাধ্যমিক) ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী শনিবার (৩০ মে) প্রকাশিত হবে। এদিন প্রায় ১৫ লাখ পরীক্ষার্থী ফল হাতে পাবে।

শনিবার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে ফলের অনুলিপি হস্তান্তর করবেন।

বৃহস্পতিবার (২৮ মে) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী বলেন, প্রধানমন্ত্রীর হাতে ফল তুলে দেয়ার পর সচিবালয়ে বেলা একটায় সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

এছাড়া প্রধানমন্ত্রী কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষার্থীদের সাথে কথা বলবেন বলেও জানান তিনি।

বেলা দেড়টা থেকে শিক্ষার্থীরা ইন্টারনেট, মোবাইলের এসএমএস এবং নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবেন।

গত ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমামনের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বিএনপি জোটের হরতালের কারণে একটি পরীক্ষাও নির্ধারিত দিনে অনুষ্ঠিত হয়নি।

৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে হরতালে ১৬ দিনে মোট ৩৬৮টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে যায়। এসব পরীক্ষা পরবর্তীতে শুক্র ও শনিবার নেওয়া হয়। ৩০ মার্চ পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও সর্বশেষ গত ৩ এপ্রিল একটি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া হরতালে ব্যবহারিক পরীক্ষা পিছিয়ে ২৯ মার্চ থেকে ২ এপ্রিলের মধ্যে শেষ করা হয়।

বিগত কয়েক বছর ধরে পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করে আসছে সরকার। আগামী ৩ জুন পরীক্ষা শেষ হওয়ায় ৬০ দিন পূর্ণ হবে।

এবার ২৭ হাজার ৮০৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।

প্রতিক্ষণ/এডি/নির্ঝর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G