টিভি চ্যানেলে একুশে ফেব্রয়ারি

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ২১, ২০১৫ সময়ঃ ১২:১৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১৩ অপরাহ্ণ

বিনোদন প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

Durer pathshala 01নাটক, সিনেমা আর গানের অনুষ্ঠানসহ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রতিটি টিভি চ্যানেলেই থাকছে বিশেষ আয়োজন। এখানে নির্বাচিত কয়েকটি অনুষ্ঠানের কথা তুলে ধরা হলো-

‘উত্তরীয়’-এর একটি দৃশ্য: চ্যানেল আইতে দুপুর ১টা ৫ মিনিটে থাকছে শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘বাংলা’। এই ছবিতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ ও শাবনূর।

‘ধূলোর আকাশ’: এটিএন বাংলায় রাত ৮টা ৪৫ মিনিটে প্রচার হবে ‘ধূলোর আকাশ’। নাটকটিতে অভিনয় করেছেন মীর সাব্বির ও জ্যোৎস্না বিশ্বাস। এটি লিখেছেন মান্নান হীরা, পরিচালনায় অরুণা বিশ্বাস।

 ‘আহত বর্ণমালা’: একুশে টেলিভিশনে রাত ১০টা ১০ মিনিটে প্রচার ‘আহত বর্ণমালা’ নাটক। লিখেছেন আব্দুল হাই, পরিচালনায় পংকজ ঘোষ। এতে অভিনয় করেছেন ফারহানা মিলি, রমিজ রাজু, রিয়াজ, কাজী মুন টুটুল। এর আগেও সকাল ১০টা ৫ মিনিটে রয়েছে নাটক ‘উত্তরীয়’। এটি লিখেছেন ফজলুল হক আকাশ, পরিচালনায় দীপু হাজরা। অভিনয় করেছেন হিল্লোল, নওশীন, অঞ্জলী সাথী, আমিন আজাদ, রুলিয়া আফরোজ রাখি ও মাসুম আজিজ।

‘আদর্শ কারিগর’: সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে নাটক ‘আদর্শ কারিগর’।লিখেছেন মঞ্জু সরকার, পরিচালনায় নাহিদ আহমেদ পিয়াল। অভিনয় করেছেন দীপা খন্দকার, খায়রুল আলম সবুজ ও জিতু আহসান। এছাড়া রাত ৯টা ৫০ মিনিটে প্রচার হবে ‘হৃদয়ে মাটি ও মানুষ’। পরিকল্পক ও পরিচালক শাইখ সিরাজ।’

‘ভাষা সন্তান’: বাংলাভিশনে রাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে নাটক ‘ভাষা সন্তান’। এটি সত্যেন সেনের গল্প অবলম্বনে নির্মিত। এর নাট্যরূপ ও পরিচালনা করেছেন আয়শা মনিকা ও সুমন আনোয়ার। অভিনয়ে তিশা, রওনক হাসান, ইলোরা গহর ও লুৎফর রহমান জর্জ।

প্রতিক্ষণ/এডি/সুমন

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G