রাবিতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের বরণ

প্রথম প্রকাশঃ এপ্রিল ২৫, ২০১৫ সময়ঃ ৯:৩৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:০৬ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি:

indexরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের প্রতিবন্ধী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ফিজিক্যাল চ্যালেঞ্জ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (পিডিএফ)।

শনিবার বেলা সাড়ে ৪টায় ‘প্রতিবন্ধী বান্ধব ক্যাম্পাস’ প্রতিপাদ্যে রাবি ডিন কমপ্লেক্সের সেমিনার কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান, ছাত্র উপদেষ্টা প্রফেসর মো.সাদেকুল আরেফিন মাতিন, পিডিএফ এর রাবি সভাপতি আলমগীর হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পিডিএফ এর সভাপতি মো. আব্দুল জলিল প্রমুখ।

রাবি পিডিএফ এর সহ-সভাপতি অপূর্ব পালের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। এরপর দূর্নীতি বিরোধী শপথ পাঠ করান রাজশাহী স্মননের সভাপতি মনিরা রহমান মিলি।

পরে অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের দেশের মোট জনসংখ্যার ১৫ শতাংশ প্রতিবন্ধী। এদের মধ্যে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে যারা জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম। কিন্তু এখনও তারা সবক্ষেত্রে সমান অধিকার পাচ্ছে না । দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পিডিএফ সেইসব সুবিধা বঞ্চিত প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে দাড়িয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০০৮ সালে একজন প্রতিবন্ধী শিক্ষার্থীকে সাহায্য করতে গিয়ে পিডিএফ প্রতিষ্ঠিত হয়। বর্তমানে দেশের ১৫টি বিশ্ববিদ্যালয়ে এর কার্যক্রম চলমান রয়েছে।
প্রতিক্ষণ/এডি/নুর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G