ডিম কিনতে বিশাল লাইন

প্রকাশঃ অক্টোবর ১৩, ২০১৭ সময়ঃ ১১:২১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৩৯ অপরাহ্ণ

রাজধানীর ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে ডিম মেলা শুরুর আগেই ডিম কিনতে দীর্ঘ দুই কিলোমিটার জুড়ে লম্বা লাইনে দাঁড়িয়েছেন ক্রেতারা। তিন টাকায় ডিম কিনতে শুক্রবার সকাল ৭টা থেকে লাইনে দাঁড়ানো শুরু করেন তারা। ডিম কেনার লাইনে পুরুষদের সঙ্গে নারীরাও আছেন।

কৃষিবিদ ইনস্টিটিউশন থেকে বিজয় স্মরণি মোড় পর্যন্ত পুরুষদের ডাবল লাইন এক কিলোমিটার জুড়ে এবং ফার্মগেট মোড় থেকে কৃষিবিদ ইনস্টিটিউশনের পুলিশ বক্স পর্যন্ত নারী-পুরুষের এক কিলোমিটার লম্বা লাইন দেখা গেছে।

এ ছাড়া কৃষিবিদ ইনস্টিটিউশনের ভেতরে পা রাখার মতো পরিস্থিতি নেই। মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

আজ বিশ্ব ডিম দিবস। এ উপলক্ষ্যে মেলার আয়োজন করা হয়েছে। বাজারে ডিমের বিদ্যমান দামের চেয়ে মেলায় অর্ধেকেরও কম দামে ডিম বিক্রি করা হচ্ছে। অর্থাৎ বাজারে যে ডিম প্রতি পিস ৮ টাকা করে বিক্রি হয়, সেটি মেলায় বিক্রি হচ্ছে প্রতি পিস ৩ টাকায়।

সকাল ১০টা থেকে শুরু হয়েছে মেলা। চলবে বেলা ১টা পর্যন্ত। একজন ক্রেতা মেলায় সর্বোচ্চ ৯০টি ডিম কিনতে পারবেন। বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এবং সরকারের প্রাণিসম্পদ অধিদফতর যৌথভাবে এ মেলার আয়োজন করেছে।

মেলায় বড় বড় পোল্ট্রি ফার্ম, ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান ও ডিম দিয়ে নানা ধরনের খাবার প্রস্তুতকারক কোম্পানি অংশ নিয়েছে।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

জানুয়ারি ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ডিসেম্বর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
0cc0