নতুন আপডেট নিয়ে এল হোয়াটসঅ্যাপ

প্রকাশঃ আগস্ট ৭, ২০২১ সময়ঃ ১২:০৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:০৯ অপরাহ্ণ

মেসেজিং অ্যাপ্লিকেশন থেকে নিজেদের এগিয়ে রাখতে প্রতিদিনই নতুন নতুন আপডেট নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।সম্প্রতি নতুন ফিচার আনার মধ্যেও আবারো পরিবর্তন এনেছে অ্যাপটি। এবারের নতুন আপডেটে থাকছে বেশ কিছু পরিবর্তন। তবে ব্যবহারকারীদের সুরক্ষার দিকটি মাথায় রেখেই এই আপডেট আনা হয়েছে।

এই ফিচারে ব্যবহারকারীদেরে গোপনীয়তাও রক্ষা করা হবে। সীমিত সংখ্যক বিটা ব্যবহারকারীদের জন্য অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপ্ট করা এই আপডেট পরীক্ষা করা হয়েছিল। তবে এবারে সব ব্যবহারকারী এই ফিচার ব্যবহার করতে পারবেন এমনটাই জানানো হয়েছে। হোয়াটসঅ্যাপেও এবার ফটো এবং ভিডিওর ক্ষেত্রে ‘অদৃশ্য’ ফিচারটি থাকছে। সমস্ত ব্যবহারকারীদের কাছে একটি নতুন ‘ভিউ ওয়ান’ ফিচার রাখা হচ্ছে।

এর সুবিধা হল, হোয়াটসঅ্যাপ iOS এবং Android-এ ছবির জন্য একটি ভিউ ওয়ানস মোড থাকবে। মঙ্গলবার একটি ব্লগ পোস্টে, ফেসবুক নতুন এই ফিচারটি সম্পর্কে জানিয়েছে। ফোনে স্টোরেজ সমস্যা মেটাতে এবং কিছু তথ্য সুরক্ষিত ও গোপন রাখতেই এই আপডেট।

হোয়াটসঅ্যাপে প্রচুর ছবি ও ভিডিও আসার কারণে ফোনে স্টোরেজ কমতে শুরু করে। স্টোরেজ ম্যানেজমেন্টের সমাধানের জন্য এবার অ্যাপে ‘disappearing images’ অপশনটি রাখতে পারবেন আপনি। সেক্ষেত্রে ‘View Once’ করলে আপনি একবার ছবিটি দেখার পরই তা অদৃশ্য হয়ে যাবে সার্ভার থেকেই। স্ন্যাপচ্যাট, ইনস্টাগ্রাম এবং ফেসবুক মেসেঞ্জারের মতোই একই নিয়ম এক্ষেত্রেও।

চটজলদি গুরুত্বপূর্ণ অথচ গোপন কোনো ছবি বা ভিডিও পাঠাতে হলে হোয়াটসঅ্যাপ ক্যামেরায় ক্লিক করে ছবি বা ভিডিও তুলুন। এরপর (1) আইকনে ক্লিক করুন। একবার পাঠানোর পর আপনি আর সেটি দেখতে পারবেন না। আবার যাকে পাঠালেন তিনিও একবার দেখার পর সেই মেসেজটি অদৃশ্য হয়ে যাবে। খুব শিগগিরই এই আপডেট আসতে চলেছে।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

January 2023
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
20G