আপিল করবে বাংলাদেশ

প্রথম প্রকাশঃ মার্চ ১৯, ২০১৫ সময়ঃ ৬:৪৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:০৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক, প্রতিক্ষণ ডটকম:

lotasম্যাচটা বাংলাদেশ হেরেছে ১০৯ রানে। শেষ হয়েছে টাইগারদের বিশ্বকাপ। কিন্তু মেলবোর্নের ২২ গজের লড়াইয়ে নগ্ন আম্পায়ারিংয়ের শিকার হয়েছে বাংলাদেশ।

বিতর্কিত এসব আম্পায়ারিংয়ের কারণে আইসিসিতে আপিল করবে বাংলাদেশ।

মেলবোর্নে কয়েকটি বেসরকারি টিভিকে এমনটাই জানিয়েছেন আইসিসি সভাপতি আহম মুস্তফা কামাল ।

ন্যাক্কারজনক সব সিদ্ধান্তের প্রতিবাদে প্রয়োজনে আইসিসির সভাপতি পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিবেন বলেও সাংবাদিকদের জানান লোটাস কামাল।

ম্যাচের দুই অন ফিল্ড আম্পায়ার ইংল্যান্ডের ইয়ান গোল্ড ও পাকিস্তানের আলিম দারের বিতর্কিত সিদ্ধান্তে গোটা ম্যাচ জুড়েই ভুগেছে বাংলাদেশ। এমনকি তৃতীয় আম্পায়ার স্টিভ ডেভিসও খলনায়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন।

ভারতের প্রতি তাদের পক্ষপাতমূলক আচরণ পুড়িয়েছে কোটি টাইগার ভক্তের অন্তর। সেই ভক্তদের পাশে দাঁড়ালেন আইসিসি সভাপতি লোটাস কামাল।

উল্লেখ্য, ম্যাচ চলাকালিন সময়ে ৪০তম ওভারে পেসার রুবেল হোসেনের চতুর্থ বলে ক্যাচ বন্দি হন রোহিত শর্মা। কিন্তু আম্পায়ার ইয়ান গোল্ড বলটিকে ‘নো বল’ কল করে রোহিতকে বাঁচিয়ে দেন। ক্রিকেট ইতিহাসে তৈরি হয় নতুন বিতর্ক। যার ফলে রোহিত শর্মার শতকে ভর করে তিনশ রান পার করতে সক্ষম হয় ভারত।

এরপর লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের শামির বলে বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে মাহমুদুল্লাহ’র ক্যাচ ধরেন শিখর ধাওয়ান। সেটিকে আউট হিসেবে ঘোষণা দেন তৃতীয় আম্পায়ার স্টিভ ডেভিস। যেটি নিয়েও তৈরি হয় বিতর্ক।

প্রতিক্ষণ/এডি/লতা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G