গরমে আরামদায়ক স্কার্ট

প্রকাশঃ মে ১, ২০১৫ সময়ঃ ৩:১৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০১ পূর্বাহ্ণ

btc3-enlargeসৌন্দর্য সচেতন অনেক নারীর পছন্দের শীর্ষে এখন স্কার্ট।বিভিন্ন অনুষ্ঠানে বাড়ছে এর প্রচলন।এছাড়া স্বস্তি ও ফ্যাশনের কথা ভেবেই গরমে তরুণীরা পছন্দ করেন স্কার্ট ও টপস পরতে। কড়া রোদের দিনগুলোয় বাসা, অফিস কিংবা ক্যাম্পাসের আড্ডায় এটি এনে দেয় স্বস্তি ও ফ্যাশনেবল লুক।3294-deep-floral-wrap-around-fashion-skirt

স্বস্তি ও ফ্যাশনের কথা ভেবেই তরুণীরা স্কার্ট পরতে পছন্দ করেন। আমাদের দেশে এটি পরার প্রচলন শুরু হয় মূলত পাশ্চাত্য দেশের অনুকরণে। বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা ক্যাম্পাসের আড্ডায় স্কার্ট পরতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

স্কার্ট যেমন ঘরে ক্যাজুয়াল পোশাক হিসেবে পরা যায়, তেমনি বাইরের কাজে কিংবা পার্টিতে পরা যায়। এটি মূলত টিনএজদের কথা মাথায় রেখে তৈরি করা হলেও সব বয়সের নারীই এ পোশাকে নিজেকে মানিয়ে নিতে পারেন।

btc4-enlargeস্কার্টকে এখন একটু মডার্ন শেপ দেয়া হয়েছে। এখন বাসা, অফিস, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস— সব জায়গায়ই মেয়েরা স্বাচ্ছন্দ্যবোধ করেন বলে বিভিন্ন ডিজাইনের স্কার্ট তৈরি করা হচ্ছে।

এটির সঙ্গে মূলত টপস কিংবা শার্টই নারীদের প্রথম পছন্দ। স্কার্ট-টপসের সঙ্গে চাইলে নিতে পারেন স্কার্ফ। গরমে কটন ও লিনেন স্কার্ট বেশ আরামদায়ক। রঙের ক্ষেত্রে বাছাই করতে পারেন লাল, সবুজ, হালকা আকাশি, নীল কিংবা হালকা হলুদ।

ফ্যাশনে নানা ধরনের স্কার্ট আছে। একেক ধরনের স্কার্টের একেক নাম। কোন স্কার্ট কোন ধরনের টপসের সঙ্গে ভালো মানাবে-

এ-লাইন স্কার্ট
এ ধরনের স্কার্টের ওপরের অংশ কোমরের সঙ্গে টাইট হয়ে আটকে থাকে এবং ঘের বাড়তে বাড়তে নিচে নেমে আসে যা দেখতে অনেকটা ইংরেজি এ অক্ষরের মতো। এ-লাইন স্কাট শর্ট, থ্রি-কোয়ার্টার এবং লং সব Ssmitn-Pink-Check-Long-Skirt-SDL188007542-1-74e6a-600x600লেন্থেই হয়। আর সব ধরনের টপসের লেন্থের সঙ্গেই মানায়।

 মারমেইড স্কার্ট
এ ধরনের স্কার্ট কোমর থেকে হাঁটু পর্যন্ত ফিটিং থাকে এবং হাঁটু থেকে নীচ পর্যন্ত ঘের অনেক বেড়ে যায়। দেখতে অনেকটা মৎস্যকন্যা লেজের মতো মনে হয়। সাধারণত কোমর পর্যন্ত লেন্থের টপসের সঙ্গে এ ধরনের স্কার্ট মানানসই।

মিনি স্কার্ট
এই স্কার্টের লেন্থ হয় হাঁটুর ওপর পর্যন্ত। সাধারণত কোমর বা হিপ পর্যন্ত লেন্থের টপসের সঙ্গে এ ধরনের স্কার্ট বেশি মানানসই।

High-Quality-Green-Maxi-font-b-Skirt-b-font-font-b-Long-b-font-font-b সারকুলার স্কার্ট
স্কাটর্টি মাটিতে ছড়িয়ে রাখলে বৃত্তের আকার দেখায়, যা বৃত্তাকার বা সারকুলার স্কার্ট বলা হয়। স্কার্ট বৃত্তাকার হওয়ায় কোমরের সঙ্গে আটকে থেকে নিচের দিকে কুচি ছাড়াও অনেক ঘেরের তৈরি করে। বৃত্তাকার বা সারকুলার স্কাট শর্ট, থ্রি-কোয়ার্টার এবং লং সব লেন্থেই হয়ে থাকে। সব ধরনের টপসের সঙ্গে পরা গেলেও বডি ফিটেড টপসের সঙ্গে ভালো মানায়।
এ ধরনের পছন্দের স্কার্ট ও টপসের জন্য ঘুরে আসতে পারেন ক্যাটস আইর আউটলেট থেকে। সেখানে পাবেন মিড, সেমি লং, লং সব ধরনের স্কার্ট। ক্যাটস আইয়ের স্কার্টগুলো বেশির ভাগ জর্জেট ও গেঞ্জি কাপড়ের তৈরি।

গরমে গেঞ্জি কাপড়ের স্কার্ট বেশ আরামদায়ক। ফ্যাশন হাউজ যাত্রায়ও পাওয়া যায় ফ্যাশনেবল স্কার্ট। এখানে সাধারণত বিভিন্ন থিমের ওপর ভিত্তি করেই পুরনো কাপড় ব্যবহার হচ্ছে এটি তৈরিতে। স্কার্টের ঝুল আর ডিজাইনের তারতম্য খুব বেশি।

লম্বা, মাঝারি ও শর্ট স্কার্ট মিলবে এখানে। আবার কয়েক পরত কাপড়ের ডিজাইনের সঙ্গে পুঁতি আর ফিতা দেয়া স্কার্টও আছে। চাইলে ফিতা দিয়ে পেঁচিয়ে এক পাশে বেঁধেও পরা যাবে এ স্কার্ট। ফ্যাশন হাউজ আড়ংয়ে পাবেন আপনার পছন্দের স্কার্ট।long-skirt-18

ট্রাইবাল মোটিফ ও গাঢ় রঙের ব্যবহারে ট্রাইবাল স্কার্ট, লেস ও পাড় বসানো ক্লাসিক স্কার্ট। এছাড়া রয়েছে কাপড়ের ওপর সুতা ও পুঁতির কাজ করা টেইলারিং স্কার্ট। আর কাপড় নির্বাচনে সুতি এবং হাতে তৈরি কাপড়ের প্রাধান্য রয়েছে।
রাজধানীর বসুন্ধরা সিটি, নিউমার্কেট, চাঁদনী চক, হকার্স মার্কেট, রাইফেল স্কয়ারসহ অন্যান্য মার্কেটেও পাবেন আপনার পছন্দসই স্কার্ট ও টপস।

চট্টগ্রামের আফমি প্লাজা, ওশান সিটি,ইউনেস্কো সেণ্টার,ওয়েসটেক্স,ইয়েলোসহ প্রায় সব শপিংমলে।
সিলেটের আল-হামরা শপিং সিটি, ব্লু ওয়াটার শপিং সিটিতে পাবেন আপনার পছন্দমত বাহারি সব দেশি বিদেশি স্কার্ট।

এছাড়া অনলাইনে বিভিন্ন ফ্যাশন হাউজ থেকে ঘরে বসেই কিনতে পারবেন এসব স্কার্ট।

 

তাজিন/প্রতিক্ষণ/এডি/শারমিন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

মার্চ ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
20G