ডিএসইতে লেনদেনের মিশ্র প্রবণতা

প্রকাশঃ মে ২১, ২০১৫ সময়ঃ ৩:৫৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

dscলেনদেনের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এর সপ্তাহের শেষ কার্যদিবসের লেনদেন সমাপ্ত হয়েছে। আজ আগের দিনের চেয়ে ৩ কোটি ১২ লাখ টাকা কম লেনদেন হয়েছে। আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৭৭৯ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার

প্রসঙ্গত, বুধবার এ বাজারে লেনদেন হয়েছিল ৭৮২ কোটি ৯০ লাখ টাকা।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭১টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৮৩ পয়েন্টে অবস্থান করছে। তবে কমেছে ডিএসইএস বা শরীয়াহ সূচক। এই সূচক দশমিক ৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৮২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৮৩ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, খুলনা পাওয়ার কোম্পানি, এমজেএল বিডি, আরএকে সিরামিকস, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি, ইউনাইটেড এয়ারওয়েজ, ফার কেমিক্যাল, বারাকা পাওয়ার, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস এবং এসিআই ফরমুলেশন।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেনের পরিমাণ কমেছে। আজ সিএসইতে ৬৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৭২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮২৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১০১টি এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।
প্রতিক্ষণ/এডি/নির্ঝর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G