নিয়মিত রূপচর্চায় হয়ে উঠুন ডিভা

প্রকাশঃ ডিসেম্বর ১৯, ২০১৬ সময়ঃ ১:২৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২৫ অপরাহ্ণ

facial1ডিসেম্বর মাস দাওয়াত এর ধুম পরে যায় তাছাড়া সামনে আসছে ‘নিউ ইয়ার্স ইভ’। সব মিলিয়ে নিজেকে পরিপাটি সুন্দর করে তুলতে হবে আপনাকে দেখতে তো সুন্দর লাগতেই হবে, তাই নয় কি? এই কয়েকটা দিন আপনার সঠিক বিউটি রেজিম মেনে চলা উচিত যাতে ওই বিশেষ সন্ধ্যায় আপনাকে একজন ডিভার মতো লাগে। সাতদিনের এই প্ল্যান আপনাকে ফ্রেস আর রেডিয়েন্ট করে তুলতে সাহায্য করবে। কী হওয়া উচিত এই সাতটা দিনের বিউটি রেজিম জেনে নিন।
শেষ মুহূর্তের জন্য ফেসিয়াল আর ডিপ ক্লিনজিং ফেলে রাখবেন না। বেশিরভাগ ফেসিয়াল করার অন্তত কয়েকদিন পর আপনার ত্বক উজ্জ্বল দেখায়। সেই সময়টা দিন।

-ত্বক এক্সফলিয়েট করুন। দোকানে পাওয়া যায় এমন স্ক্রাব কিনতে পারেন বা ঘরেই তৈরি করে নিন। ২ বড় চামচ মুসুর ডাল ভিজিয়ে তা ভালো করে বেটে নিন। এরপর এতে এক চামচ দুধ আর এক চামচ মধু মেশান। এই পেস্ট মুখে লাগিয়ে আলতো করে ৫ মিনিট ধরে ঘষুন।হাত‚ আর পা-ও একইভাবে এক্সফলিয়েট করুন। এর ফলে মৃত কোষ এবং জমে থাকা ময়লা উঠে যাবে।

-একটা রেজুভিনেটিং বডি ম্যাসাজ করিয়ে নিন। অলিভ অয়েল‚ নারকেল তেল আর গ্রেপ অয়েল বডি মাসাজের জন্য খুব ভাল। ম্যাসাজ করার ফলে ত্বকের ইলাস্টিসিটি বেড়ে যায়, ফলে ত্বক উজ্জ্বল আর ইয়ং দেখাবে।

-২ কাপ এপসম সল্ট স্নানের জলে মেশান। এতে ৮-১০ ফোঁটা ল্যাভেন্ডার অয়েল মিশিয়ে স্নান করুন। নুনের মধ্যে যে ম্যাগনেসিয়াম আছে তা শরীর থেকে বাড়তি ফ্লুইড আর টক্সিন বের করতে সাহায্য করবে।

-চোখের তলায় ডার্ক সার্কেল এবং ফোলা ভাব কমানোর জন্য ঠান্ডা গ্রিন টি ব্যাগ লাগান। গ্রিন টি তে অ্যান্টি অক্সিডেন্ট আছে‚ যা চোখের ক্লান্তি দূর করবে।

-পার্টির আগের দিন ম্যানিকিওর এবং পেডিকিওর করান। খুব বড় নখ না হলেও চলবে। খেয়াল রাখুন নখ যেন ভাল ভাবে ট্রিম করা থাকে এবং সঠিক রঙের নেল পলিশ লাগানো হয়।

-নিউ ইয়ার্স ইভের দিন মুখে ভিটামিন ‘ই’ মাস্ক লাগান। এই মাস্ক ১০-১৫ মিনিট রেখে হাল্কা গরম জলে ধুয়ে ফেলুন। এতে আপনি পাবেন নরম, উজ্জ্বল এবং রেডিয়েন্ট স্কিন।

 

 

প্রতিক্ষণ/এডি/তাজিন

 

 

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G