মির্জা ফখরুল বলেছেন ক্ষমতাসীনদের নির্যাতনের জবাব হবে আন্দোলনে

প্রকাশঃ নভেম্বর ২৮, ২০২২ সময়ঃ ৫:৪৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪৭ অপরাহ্ণ

‘সরকারের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে। আন্দোলন-সংগ্রামের মাধ্যমে এর জবাব দেয়া হবে’- কথা গুলো আজ বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২৮ নভেম্বর) পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ শাহজাহান খানের মরদেহ দেখতে হাসপাতালে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

এ মাসের ৫ নভেম্বর বরিশালে বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে দুর্বৃত্তদের হামলায় আহত হন শাহজাহান। পরে তাকে ভর্তি করা হয় ঢাকার একটি হাসপাতালে। বিএনপির দাবি, ক্ষসতাসীনদের হামলায় তার দুটি কিডনি অকেজো হয়ে পড়ে, এতেই তার মৃত্যু হয়।

বিএনপি মহাসচিব এ সময় অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের নির্দেশে এ পর্যন্ত দলের ৭ কর্মী নিহত হয়েছেন। কঠোর আন্দোলনে ক্ষমতাসীনদের সব নির্যাতনের জবাব দেয়া হবে।

ফখরুল বলেন, এই আওয়ামী সন্ত্রাসীদের অত্যাচার-নির্যাতনে এরইমধ্যে চলমান আন্দোলনে ৭ জন গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন, দুজন নির্যাতনে প্রাণ হারিয়েছেন আর আজকে সাবেক সংসদ সদস্যের জীবন চলে গেল। এই অত্যাচারের পরিসমাপ্তির জন্য মানুষ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি, এই আন্দোলনের মধ্যদিয়ে আমরা শাহজাহান খানের মৃত্যুর বদলা নিতে সক্ষম হব।

এদিকে, জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নির্যাতন করে বিএনপিকে দমানো যাবে না। ১০ ডিসেম্বর সরকার পতনের কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি বলেন, আমার মনে হয় এই প্রধানমন্ত্রীর ওপর আন্তর্জাতিক সম্প্রদায়ের ভূমিকায় কিছু আসর হয়েছে। নাহলে এত ভালো মানুষ তিনি কীভাবে হয়ে গেলেন। তিনি বলেছেন, ডিসেম্বরের ১০ তারিখে কোনো বাধা দেয়া হবে না, কোনো ধর্মঘট হবে না- এটা জনগণের অধিকার। হঠাৎ করে ভালো মানুষ হয়ে গেলেন তিনি।

শুধু দেশের জনগণই নয়, বর্তমান সরকারকে আন্তর্জাতিক বিশ্ব আর ক্ষমতায় দেখতে চায় না বলেও দাবি করেন ড. খন্দকার মোশাররফ হোসেন।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
20G