বিশ্বকাপে দিবা স্বপ্ন দেখছেন শ্রীরাম শ্রীধরণ

প্রথম প্রকাশঃ অক্টোবর ২০, ২০২২ সময়ঃ ৯:১০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:১৬ অপরাহ্ণ

টি২০ বিশ্বকাপে বাংলাদেশের ১৫ বছরের ইতিহাস এখন সবচেয়ে বড় আলোচিত প্রসঙ্গ। কারণ গত ১৫ বছরে টি২০ বিশ্বকাপের আসরে বাংলাদেশে কোন জয় পায়নি। অথচ বাংলাদেশে দলের টেকনিক্যাল কনসালটেন্ট শোনালেন হাস্যকর গল্প।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ ২৪ অক্টোবর প্রথম ম্যাচে মাঠে নামবে। ২০২২ টি২০ বিশ্বকাপে টাইগাররা পাচ্ছে ৫টি ম্যাচ। টি-২০ বিশ্বকাপ আসরে ২০২২ পর্যন্ত ৩৩ ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র ৭টি। এর মধ্যে মূল পর্বে একমাত্র জয় সেই ২০০৭ আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। বিশ্বকাপে যেটি ছিল বাংলাদেশের প্রথম ম্যাচ। বিশ্বকাপ টি-২০ প্রথম আসরের পর বিগত ১৫ বছর ধরে একটি জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ। যদিও তা পারেনি।

এখনও তো টানা হারের বৃত্তেই আটকে আছে সাকিবরা। অথচ বাংলাদেশ দলে যোগ হওয়া নতুন টেকনিক্যাল কনসালটেন্ট (ভারতীয় সাবেক ক্রিকেটার) শ্রীরাম শ্রীধরণ দিবা স্বপ্ন দেখছেন। বলেছেন, সম্ভব হলে ৫টি ম্যাচেই জয় পেতে চান। হাস্যকর প্রত্যাশা যাকে বলে! মনে রাখতে হবে বাংলাদেশের প্রতিপক্ষের নাম নেদারল্যান্ড আর গ্রুপ বি চ্যাম্পিয়ন ছাড়াও  দক্ষিণ আফ্রিকা, ভারত ও পাকিস্তান।

অথচ টাইগারদের এই নতুন টেকনিক্যাল কনসালটেন্ট আজ অস্ট্রেলিয়াতে বসে  মিডিয়াকে বলেছেন, “সম্ভব হলে ৫টি ম্যাচই জেতা! সব দলই তো জয়ের জন্য মাঠে নামে। তবে আমাদের বাস্তবতা বুঝতে হবে। একটি করে ম্যাচ ধরে এগোতে হবে আমাদের। এখনও দুটি প্রতিপক্ষ আমরা জানি না, অপেক্ষা করছি জানার জন্য। তাই একটি একটি ম্যাচ করে এগোনো খুব গুরুত্বপূর্ণ। খুব বেশি দূর না ভেবে স্রেফ ওই ম্যাচ নিয়েই ভাবতে হবে।”

কিন্তু টানা হারের পর দলের মানসিক অবস্থা কেমন? এমন প্রশ্নের জবাবে শ্রীধরণ বলেছেন, “খুবই উৎফুল্ল আছে ছেলেরা। আমি যতটা দেখছি, ওরা খুবই ইতিবাচক আছে। দারুণ কিছু শিখতে পেরেছে সবাই। ফলাফল আমাদের পক্ষে আসেনি, কাজেই শিখতে পারার পক্ষে কোনো প্রমাণ এখনও নেই। তবে দলের আবহ দারুণ ও ড্রেসিং রুমের পরিবেশ ফুরফুরে। ছেলেরা প্রতিদিনই শিখছে।”

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G