আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম আর ইউনিভার্সিটি টেকনোলজি মারা মালেশিয়ার মধ্যে সমঝোতা চুক্তি

প্রকাশঃ নভেম্বর ১৭, ২০২২ সময়ঃ ৫:১২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:১২ অপরাহ্ণ

সুজা তালুকদার চট্টগ্রাম থেকে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম আর ইউনিভার্সিটি টেকনোলজি মারা মালেশিয়ার এর সাথে একটি
সমঝােতা স্মারক স্বাক্ষরতি হয়েছে। মালেশিয়ার ইউআইটিএম ক্যাম্পাসে আনুষ্ঠানিক ভাবে এ স্মারক স্বাক্ষরতি হয়।

ইউনিভার্সিটি টেকনোলজি মারা মালেশিয়ার সর্ব বৃহৎ বিশ্ববিদ্যালয় গুলোর একটি এই বিশ্ববিদ্যালয়ে মোট ১,৮৮,০০০ জন শিক্ষার্থি, ৯,০০০ ফ্যাকাল্টি মম্বোর এবং মায়েশিয়ার ৩৪টির মত ক্যাম্পাস রয়েছে।

উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউস ভাইস-চ্যান্সলের প্রফেসর মোঃ আনোয়ারুল আজিম আরিফ এবং ইউআইটিএম এর সহকারী ভাইস-চ্যান্সলের প্রফেসর ড. শাহরমিন জয়নাল আবেদিন  আশা প্রকাশ করেছেনর যে উভয় প্রতিষ্ঠানিই পারস্পরিক সর্ম্পক উন্নয়নের ক্ষেত্রে সহযোগিতা করবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদরে মধ্যে উপস্থিত ছিলেন্ আইআইইউসির প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মোহাম্মদ মাসরুরুল মওলা এবং আইআইইউসির সেন্টার ফর রিচার্জ  অ্যান্ড পাবলিবেশনের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আকতারুজ্জামান খান।

এই সমঝোতা স্মারকটি স্বাক্ষরের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় দুইটির মধ্যে উন্নততর শিক্ষা, পাঠদান এবং ছাত্র-ছাত্রীদরে স্কলারশিপ বিনিময়ে নতুন দ্বার উন্মোচন করল। তাছাড়া, এর মাধ্যমে  বিশ্ববিদ্যালয় দুইটির মধ্যে শিক্ষা ও গবেষণা কার্যক্রমে সহযোগতিা ও উৎসাহতি করে এমন ইভন্টেগুলি সংগঠতি করা সম্ভব।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G