ইংলিশ শিবিরে শুধুই অন্ধকার

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১১, ২০২২ সময়ঃ ৮:১২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:১২ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

‘থ্রি লায়নস বিশ্বকাপ আসরে থেকে বাদ। এই কঠিন পরিণতি বেদনাদায়ক ইংল্যান্ডের জন্য বলেছেন দলের ম্যানেজার গ্যারেথ সাউথগেট। ইংলিশ খেলোয়াড়রা এ আসরে সফল হবে এমন ধারণা পোষণ করে ছিল। কারণ এর আগেও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে তারা আরও একবার বিফল হলো। আল বায়েত স্টেডিয়ামে ম্যাচ-পরবর্তী দৃশ্য দেখে ইংলিশদের ফ্ল্যাশব্যাক নিয়ে এসেছে। বিশ্বকাপের কাছাকাছি গিয়েও ব্যর্থ হচ্ছে শক্তিশালী ইংলিশ ফুটবল দল।

২০১৮ সালে মস্কোতে ক্রোয়েশিয়ার বিপক্ষে বিশ্বকাপ সেমিফাইনালে পরাজয়, ১৬ মাস আগে ওয়েম্বলিতে ইতালির কাছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে হার। তাদের সর্বশেষ পরাজয়ের যন্ত্রণার আরো বাড়িয়েছে বলে জানালেন দলের ম্যানেজার।

সাউথগেট বিধ্বস্ত ইংল্যান্ডের খেলোয়াড়দের সান্ত্বনা দিয়েছিলেন। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে কাতারে ফ্রান্সের কাছে ২-১ ব্যবধানে পরাজয় একটি কঠিন বাস্তবতা। ইংল্যান্ডের খেলার যে মান ছিল তাতে অন্তত খেলাকে অতিরিক্ত সময় অবদি যাবার জন্য যোগ্য ছিল। সম্ভবত এই কারণেই ইংল্যান্ডের জন্য এবার অন্যরকম, আরও বেদনাদায়ক মনে হয়েছিল। সাউথগেটের দল, তারুণ্য এবং অভিজ্ঞতার একটি উদীয়মান খেলোয়াড়দের নিয়ে এই বিশ্বকাপ জয়ের একটি আসল সুযোগ উন্মুক্ত হয়েছিল। ফ্রান্সের কাছে হেরে বাদ পরটা এখনও মেনে নিতে পারেনি ইংলিশরা।

এই কারণেই সাউথগেট তার হাতে হ্যারি কেনের মুখ আঁকড়ে ধরেন এবং সান্ত্বনার কথা বলেছিলেন; অধিনায়কের পেনাল্টিটি মিস ছিল ইংল্যান্ডের জন্য সেরা সুযোগ।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G