ইংল্যান্ড পাকিস্তান সফরে নিরাপত্তার ইস্যুতে শত ভাগ বিশ্বাস রাখে – অধিনায়ক বেন স্টোকস 

প্রথম প্রকাশঃ নভেম্বর ৯, ২০২২ সময়ঃ ৯:০১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

ইংল্যান্ডের খেলোয়াড়রা আগামী মাসের টেস্ট সিরিজের জন্য পাকিস্তান সফরের নিরাপত্তার ইস্যুতে শত ভাগ বিশ্বাস রাখে বলে মন্তব্য করেছেন অধিনায়ক বেন স্টোকস।

অধিনায়ক বেন স্টোকস এমন একটি সময় মন্তব্য করলেন যখন ইংল্যান্ড ১ ডিসেম্বর থেকে ইংল্যান্ড ১৭ বছর পর পাকিস্তানে তাদের প্রথম টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে আর এর আগেই  ইমরান খানের উপর বন্দুক হামলার ঘটনায় তোলপার হচ্ছে বিশ্ব ক্রিকেটে।

ইংল্যান্ডের নিরাপত্তা উপদেষ্টা রেগ ডিকাসন পাকিস্তান সফর করেছেন এবং নিরাপত্তা পুনর্মূল্যায়ন করতে আগামী সপ্তাহে আবার ফিরে আসতে পারেন। স্টোকস বলেন, পরিস্থিতি মূল্যায়নের জন্য তিনিই সেরা। “আমরা রেগ থেকে সমস্ত তথ্য আবার নতুন করে না পাওয়া পর্যন্ত আমরা সত্যিই কিছুতে মন্তব্য করতে পারি না।

“তবে রেগ খেলোয়াড়দের সাথে ফিরে আসে এবং সেই সফরে যাওয়া লোকেরা তাকে শত ভাগ বিশ্বাস করে। কারণ তিনি এমন একজন মানুষ যাকে আপনি আপনার জীবনের প্রশ্নে বিশ্বাস করতে পারেন।”

ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও সাবেক ক্রিকেট অধিনায়ক ইমরান খান গত সপ্তাহে পূর্বাঞ্চলীয় শহর ওয়াজিরাবাদে একটি বিক্ষোভ মিছিলে গুলিবিদ্ধ হন। শনিবার ইংল্যান্ডের বোলার মার্ক উড স্বীকার করেছেন এটি একটি “চিন্তা” বিষয়। ইংল্যান্ড সেপ্টেম্বর ও অক্টোবরে পাকিস্তানে সাতটি টি-টোয়েন্টি খেলেছে, ২০০৫ সালের পর এটা ছিল তাদের প্রথম সফর।

২০০৯ সালে বন্দুকধারীদের দ্বারা শ্রীলঙ্কা দলের উপর হামলার পর ছয় বছর ধরে পাকিস্তানে কোনো আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি। যেখানে পাকিস্তান তাদের হোম ম্যাচের অধিকাংশই সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল।

ইংল্যান্ডের পুরুষ ও মহিলা উভয়েরই মূলত গত বছর সফরের কথা ছিল। কিন্তু নিরাপত্তার কারণে এক মাসের নোটিশে প্রত্যাহার করা হয়েছিল। এটা বোঝা যাচ্ছে ইংল্যান্ড ভ্রমণের পরিকল্পনা করছে, তিন টেস্টের সিরিজ এগিয়ে যাওয়ার আশা করা হচ্ছে।ডিকাসন সাম্প্রতিক টি-টোয়েন্টি লীগের সময় পাকিস্তানে ছিলেন এবং এখন অস্ট্রেলিয়া সফর করেছেন, যেখানে ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছে।

পরবর্তী একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য তার অস্ট্রেলিয়ায় থাকার কথা ছিল। কিন্তু খানকে হত্যার চেষ্টার পর পরিকল্পনা পরিবর্তন হতে পারে।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G