এটা অনেক এক্সাইটিং – অধিনায়ক লিটন

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ৩, ২০২২ সময়ঃ ৩:২৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:২৮ অপরাহ্ণ

জাতীয় ক্রিকেট দলের নতুন অধিনায়ক লিটন কুমার দাস। ইনজুরির কারণে দলে  নেই তারকা ওপেনার তামিম ইকবাল। অথচ দলে কিন্তু সাকিব ছিলেন। কিন্তু কোন অজানা কারণে টেষ্ট অধিনায়ক সাকিবের বদলে ব্যাটসম্যান লিটনের নাম বিসিবি ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ন সিরিজে ঘোষণা করেছে।

কাল সিরিজের ১ম ওডিআই আর লিটনের জাতীয় দলে অধিনয়কত্বের নতুনঅধ্যায়। কি ভাবছেন লিটন? পারবেন চাপ নিতে? তার ব্যাটিংটা খারাপ হয়ে যাবে না তো? এমন বহু প্রশ্নের  মুখোমুখি হতে হলো আজ লিটন কুমারকে।

সিরিজ শুরু আগে আজ মিরপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে লিটন এসব প্রশ্নের জবাবে বলেন, ক্যাপ্টেন্সি অনেক বড় বিষয়। এত বড় সিরিজে আমাকে এই সুযোগ দেওয়ার জন্য বিসিবিকে ধন্যবাদ। আমি রোমাঞ্চিত। চেষ্টা করব আমার সামর্থ্য দেখানোর। সাধারণ খেলোয়াড় হিসেবে খেলার সময়ও দায়িত্ব থাকে। অধিনায়ক হিসেবে দলকে গাইড করার বাড়তি দায়িত্ব থাকে। এর চেয়ে বেশি কিছু না। গত ২-৩ দিন ধরে তো অনুশীলন করছি। সাধারণত যেসব কথাবার্তা হয় এসবই হয়েছে। বাড়তি কোনো কথাবার্তা হয়নি। প্রথম যে দুই অধিনায়কত্বের কথা বললেন ঐসময় কিছুই জানতাম না, হুট করে অধিনায়ক হয়ে গেছি। ওটাতে কিছু করারও ছিল না। এবার আমিও খবর পেয়েছি গতকাল। দলের সাথে ১০ দিন কাজ করার সুযোগ আছে। দলের কাছ থেকে ভালো ফিডব্যাক আশা করছি।

লিটন আরো বলেন, আমার জন্য এটা অনেক এক্সাইটিং। প্রথমবার এমন দায়িত্ব পেলাম। প্রত্যেক খেলোয়াড়েরই বাংলাদেশ দলের হয়ে খেলার স্বপ্ন থাকে। তার থেকেও বড় স্বপ্ন দলকে নেতৃত্ব দেওয়া। প্রত্যেক খেলোয়াড়ের কাছেই অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার দিন সবচেয়ে বড়।

দলে সিনিয়র ক্রিকেটারদের নিয়ে লিটন বলেন, দলে ১৫ বছর ধরে খেলছেন এমন ৩ ক্রিকেটার আছে। যা আমার জন্য প্রচন্ড উৎসাহ যোগাবে সিরিজে।’

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G