কাতার বিশ্বকাপের উদ্বোধনী মঞ্চে নায়ক আল মুফতাহ

প্রথম প্রকাশঃ নভেম্বর ২০, ২০২২ সময়ঃ ১১:০৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:০৫ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

ফুটবল বিশ্বকাপের উদ্বোধন হল রবিবার। মঞ্চে দেখা গেল ঘানিম আল মুফতাহকে। দু’হাতে ভর দিয়ে মঞ্চে এসে অভিনেতা মর্গান ফ্রিম্যানের সঙ্গে সঞ্চালনা করলেন বেশ কিছুক্ষণ। ঘানেম কাতার বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসেডার। তিনি কোরআন পড়ে শোনালেন। কে এই ঘানেম? বিশ্বকাপের আয়োজনে কোরআন তেলোয়াতের পর্ব-টি ছিল সবচেয়ে আকর্ষণীয়।

২০ বছরের ঘানিমের জন্ম থেকেই পা নেই। কডাল রিগ্রেশন সিন্ড্রোমে ভোগেন তিনি। খুব কম মানুষেরই এই রোগ দেখা যায়। কিন্তু সেই সব বাধা টপকে একাধিক মানুষের অনুপ্রেরণা হয়ে উঠেছেন ঘানেম। তাঁর ইউটিউব চ্যানেল রয়েছে। সেখানে তিনি মানুষকে অনুপ্রেরণা দিতে বিভিন্ন কথা বলেন। তাঁর আইসক্রিমের ব্যবসাও রয়েছে।

রবিবার ফ্রিম্যানের সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠান মাতালেন ঘানিম। তাঁর কোরআন শুনে উপস্থিত দর্শকদের এবং সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের মন মেতে উঠে। কাতারের বিভিন্ন দিক তুলে ধরা হল সেই অনুষ্ঠানে। প্রথমেই দেখা যায় কাতারের শাসক শেখ মহম্মদ বিন রশিদ আল-মাখতুমকে। প্রথমে গানের অনুষ্ঠান হয়। তার পরেই বিশ্বকাপে ঐক্যের বার্তা শোনাতে শোনাতে হাজির হন হলিউডি অভিনেতা মর্গ্যান ফ্রিম্যান। তাঁর সঙ্গে মঞ্চে প্রবেশ করেন বিশেষ ভাবে সক্ষম ঘানেম।

গাইলেন কোরীয় ব্যান্ড বিটিএস-এর প্রধান গায়ক জান কুক। তাঁর সঙ্গেই এলেন কাতারের গায়ক ফাহাদ আল-কুবায়সি। এর আগের বিশ্বকাপে যে যে গানগুলি গাওয়া হয়েছিল, সেগুলি ফিরে এল। ১৯৯৮ বিশ্বকাপে রিকি মার্টিনের গাওয়া ‘ওলে, ওলে’ থেকে ২০১০ বিশ্বকাপে শাকিরার গাওয়া ‘ওয়াকা, ওয়াকা’, সবই শোনা গেল। আগের বারের বিশ্বকাপে যে সব ম্যাসকট ছিল, তাদেরও একে একে হাজির করানো হল।

সূত্র : ফিফা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G