WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

কাতার বিশ্বকাপে যে ১০ ফুটবলারের দিকে নজর থাকবে  কাতার বিশ্বকাপে যে ১০ ফুটবলারের দিকে নজর থাকবে  কাতার বিশ্বকাপে যে ১০ ফুটবলারের দিকে নজর থাকবে  কাতার বিশ্বকাপে যে ১০ ফুটবলারের দিকে নজর থাকবে 

কাতার বিশ্বকাপে যে ১০ ফুটবলারের দিকে নজর থাকবে 

প্রথম প্রকাশঃ নভেম্বর ১৬, ২০২২ সময়ঃ ১২:৪৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪৬ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

ফ্রান্সের এমবাপ্পে আসরের এক নম্বর বাছাই, এরপর আর্জেন্টিনার মেসি। পর্তুগালের রোনালদো পাঁচ নম্বরে। ৩২টি দলই কাতার ২০২২ এর জন্য তাদের স্কোয়াডের নাম দিয়েছে। প্রতিটি দলে তাদের ২৬ জন খেলোয়াড় বেছে নেওয়ার হয়ে গেছে। তবে এখানে সেরা ১০ জন খেলোয়াড়ের উপর নজর থাকবে বিশ্ব ফুটবল ভক্তদের।

হ্যারি কেন, ইংল্যান্ড
থ্রি লায়ন্সের অধিনায়ক বিশ্বকাপে গড়ে একটি গোল করেছেন। ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ স্কোরার হিসাবে ওয়েন রুনির ৫৩ গোলের সমান করতে ইংল্যান্ডের শার্টে টটেনহ্যাম তাবিজের প্রয়োজন মাত্র দুটি গোল।

রবার্ট লেভান্ডোস্কি, পোল্যান্ড
একজন অভিজ্ঞ খেলোয়াড়, অবসর নেওয়ার কোন লক্ষণ দেখাননি, লেভান্ডোস্কি বার্সেলোনার হয়ে তার প্রথম ১৯ ম্যাচে ১৮ গোল করেছিলেন। এই বিশ্বকাপে পোল্যান্ডের কাছ থেকে কেউ বড় কিছু আশা করে না। তবে যদি বড় কিছু ঘটে, তবে নিশ্চিত হতে পারেন যে ৩৪ বছর বয়সী লেভান্ডোস্কি এর কেন্দ্রে থাকবেন।

মিচি বাতশুয়াই, বেলজিয়াম
বেলজিয়াম দলটি তার সুপারস্টার ছাড়া আসরে আসেনি। কেভিন ডি ব্রুইন এবং ইডেন হ্যাজার্ড মজা করার জন্য গোল করেছেন বলে মনে হচ্ছে। কিন্তু বাতশুয়াই যখন সবচেয়ে বেশি প্রয়োজন তখন স্কোর করেন – বেলজিয়ামের হয়ে ২৬ বার জালে বল পাঠিয়েছে। তার গতি এবং শক্তি রয়েছে এবং পাতলা বাতাস থেকে সুযোগ তৈরি করতে সতীর্থদের সাথে দুর্দান্তভাবে যুক্ত হবে।

ফ্যাবিনহো, ব্রাজিল
২৯ বছর বয়সী লিভারপুল মিডফিল্ডার এই বিশ্বকাপে স্কোর শীটে তার নাম দেখার সম্ভাবনা কম। তিনি এখনও পর্যন্ত ২৮টি খেলায় ব্রাজিলের হয়ে গোল করতে পারেননি এবং প্রধান কোচ টিটে নয়জন আক্রমণকারীকে সমন্বিত একটি স্কোয়াড ঘোষণা করেছেন। তাই পেনাল্টি বক্স অ্যাকশনের ক্ষেত্রে তিনি খুব বেশি নজর নাও পেতে পারেন।

গ্যারেথ বেল, ওয়েলস
গ্যারেথ বেল ৬৪ বছরের মধ্যে প্রথমবারের মতো বিশ্বকাপে ফিরে আসার আশা কেবল তার কাঁধেই ভর করছে। ওয়েলসের দলে কিছু শালীন খেলোয়াড় আছে, কিন্তু বেল একজন বিশ্ব সুপারস্টার। যখন সে ফর্মে থাকে, তখন সে বিধ্বংসী। কিন্তু ব্যক্তিত্বের সংঘর্ষ এবং রিয়াল মাদ্রিদে খেলার সময়ের অভাব তাকে লস অ্যাঞ্জেলেসে স্থানান্তরিত করতে দেখেছিল, যেখানে তিনি সম্ভবত প্রিমিয়ার লিগ এবং লা লিগায় তার স্পেলের মতো বিরোধিতার মুখোমুখি হননি।

ক্রিশ্চিয়ানো রোনালদো, পর্তুগাল
পর্তুগালের সর্বকালের সর্বোচ্চ গোল স্কোরার ৩৭-এ কিছুটা কম হতে পারে। তবে গোলের সামনে তিনি এখনও একটি অসাধারণ শক্তি। প্রায়শই ঐতিহ্যগত অবস্থানের বাইরে গিয়েও প্রচুর স্বাধীনতা নিয়ে গোল আদায় করেছে। রোনালদো একজন সৃজনশীল প্লেমেকার, একজন শোম্যান যিনি জানেন এবং ভালোবাসেন যে বিশ্ব তাকে দেখছে।

হাকিম জিয়াচ, মরক্কো
নির্ভুলতা, গতি, ড্রিবলিং, প্রযুক্তিগত বিস্ময় এবং দুর্দান্ত ফ্রি-কিক হাকিম জিয়াচকে এই টুর্নামেন্টের সবচেয়ে বিপজ্জনক খেলোয়াড়দের একজন। মরক্কো যদি গ্রুপ এফ থেকে বের হয়ে যায়, যেখানে তারা বেলজিয়াম, কানাডা এবং ক্রোয়েশিয়ার সাথে ড্র করেছে। হাকিমকে অ্যাজাক্সে থাকাকালীন “দ্য উইজার্ড” ডাকনাম দেওয়া হয়েছিল।

নেইমার, ব্রাজিল
নেইমার সম্পর্কে এমন কী বলার আছে আছে কি? তিনি ব্রাজিলের হয়ে ৭৫ গোল করেছেন। তিনি স্ট্রাইকার হিসেবে খেলতে পারেন, বা উইংয়ে বা মিডফিল্ডে। গতি আছে, সমস্ত দক্ষতা এবং কৌশল এবং ফ্লিক আছে, যা আপনি এবারের আসরে কাজে লাগাতে চাইবেন। তিনি একজন শ্যাম্পেন ফুটবলার। তিনি ডিফেন্ডারদের চারপাশে রিং চালাতে এবং পায়ে বা মাথা দিয়ে গোল করতে পারেন।

লিওনেল মেসি, আর্জেন্টিনা
মেসি প্রায় নিশ্চিতভাবেই তার প্রজন্মের সেরা ফুটবলার। সম্ভবত যেকোনো প্রজন্মের। তাকে “প্লেস্টেশন ফুটবলার” বলা হয়, কারণ তিনি একজন কম্পিউটার প্রোগ্রামার দ্বারা হার্ড-কোডেড হওয়ার মতো উপস্থিত হন অবাস্তব দক্ষতায়। তিনি সাতটি ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন। ইউরোপের সব রেকর্ড ভেঙেছেন তিনি।

কিলিয়ান এমবাপ্পে, ফ্রান্স
পরবর্তী প্রজন্মের মধ্যে কে মেসির জুতার যোগ্য হতে পারে? প্যারিস সেন্ট জার্মেইতে, আপনাকে কেবল একজন প্রার্থীর দিকেই নজর টেনে নেবে। তিনি হলেন এমবাপ্পে।

২৩ বছর বয়সী এই তরুণ ফ্রান্সের হয়ে ইতিমধ্যে ২৮টি গোল করেছেন। উভয় পায়ের কারণে উভয় উইংয়ে খেলতে পারেন, এমবাপ্পের বহুমুখীতা তাকে তার সতীর্থদের জন্য সুযোগ এবং সহায়তা প্রদান করে, বিশেষ করে ডান।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G