কাতার বিশ্বকাপ দেখা যাবে ‘জিয়ো সিনেমা’ অ্যাপে

প্রথম প্রকাশঃ নভেম্বর ১৭, ২০২২ সময়ঃ ৩:৫০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫০ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

২০ নভেম্বর থেকে কাতারে শুরু হতে চলেছে ফুটবল বিশ্বকাপ। এই প্রথম বার মধ্যপ্রাচ্যের কোনও দেশে হবে ফুটবলের বিশ্বযুদ্ধ। এ বারের বিশ্বকাপের জন্য নতুন চ্যানেল খোলা হয়েছে। সেখানেই দেখাবে ফুটবল বিশ্বকাপ। টেলিভিশন চ্যানেল ছাড়াও ডিজিটাল মিডিয়ায় দেখা যাবে এই প্রতিযোগিতা।

এ বারের বিশ্বকাপের প্রচার স্বত্ব কিনেছে মুকেশ অম্বানীর সংস্থা রিলায়্যান্সের আর একটি শাখা ভায়াকম ১৮। বিশ্বকাপের আগে একটি চ্যানেল খোলা হয়েছে, যার নাম স্পোর্টস ১৮। সেখানেই দেখা যাবে এই বিশ্বকাপ। ইতিমধ্যেই বিভিন্ন কেবল অপারেটররা তাদের চুক্তিতে স্পোর্টস ১৮-কে নিয়েছে। অর্থাৎ, বিশ্বকাপ দেখার জন্য নিজের নিজের কেবল অপারেটরের সঙ্গে কথা বললে টেলিভিশনে পেয়ে যাবেন সেই চ্যানেল।

কিন্তু পথে-ঘাটে, বা কাজের ফাঁকে কি দেখা যাবে ফুটবল বিশ্বকাপ? অবশ্যই দেখা যাবে। তার জন্য দরকার ‘জিয়ো সিনেমা’ অ্যাপ। এই অ্যাপটি সাধারণত জিয়ো-র গ্রাহকরা ইনস্টল করতে পারেন। কিন্তু ফুটবল বিশ্বকাপের কথা মাথায় রেখে নিজেদের পরিষেবা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে জিয়ো। মোবাইলে অন্য যে কোনও পরিষেবা থাকুক না কেন, জিয়ো সিনেমা অ্যাপ ইনস্টল করা যাবে। প্লে-স্টোর থেকে সেই অ্যাপ ইনস্টল করা যাবে। সেখানেই সরাসরি খেলা দেখা যাবে। ইংরেজি, হিন্দি, বাংলা, মালয়লম ও তামিল ভাষায় দেখা যাবে খেলা। তার জন্য কোনও অতিরিক্ত খরচ নেই। জিয়ো সিনেমাতে সম্পূর্ণ বিনামূল্যে দেখা যাবে খেলা।

এ বারের বিশ্বকাপে রয়েছে ৩২টি দেশ। ২০ নভেম্বর আয়োজক দেশ কাতার ও ইকুয়েডরের মধ্যে হবে প্রথম খেলা। ফাইনাল হবে ১৮ ডিসেম্বর। গ্রুপ পর্বে প্রতি দিন চারটি করে খেলা হবে। ভারতীয় সময় দুপুর ৩.৩০, সন্ধ্যা ৬.৩০, রাত ৯.৩০ ও রাত ১২.৩০ মিনিট থেকে দেখা যাবে খেলাগুলি। গ্রুপ পর্বের আটটি খেলা হবে রাত ৮.৩০ মিনিট থেকে। প্রি-কোয়ার্টার পর্ব থেকে রাত ৮.৩০ ও রাত ১২.৩০ মিনিট থেকে হবে খেলা। ১৪ ও ১৫ ডিসেম্বর হবে দু’টি সেমিফাইনাল। রাত ১২.৩০ মিনিট থেকে শুরু হবে সেগুলি। ১৭ ডিসেম্বর রাত ৮.৩০ মিনিট থেকে হবে তৃতীয় স্থান নির্ণায়ক খেলা। ১৮ ডিসেম্বর ফুটবল বিশ্বকাপের ফাইনাল হবে রাত ৮.৩০ মিনিট থেকে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G