কালো জাদু পারলো না ফ্রান্সকে জেতাতে

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১৯, ২০২২ সময়ঃ ১:৪০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৪২ পূর্বাহ্ণ

শারমিন আকতার:

ফ্রান্সের এমবাপেকে শক্তিশালী কালো জাদুকররা যাদুর মধ্য দিয়ে তার শক্তিকে আরও বেশি শক্তিশালী করে তুলতে সক্ষম হয়েছে। তবে আফসোসের বিষয় এই কালো জাদুকরেরা এমবাপেকে হ্যাটট্রিক গোল করার সুযোগ তৈরি করে দিতে পারলেও ফ্রান্স দলকে জেতাতে সক্ষম হয়নি। অন্যদিকে আর্জেন্টিনার কালো জাদুকরেরা এমবাপেকে কালো জাদু করে পরাস্ত করার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন বলে জানিয়েছেন  সেই জাদুকরেরা।

তারা এও জানিয়েছেন যে, এমবাপে খুবই শক্তিশালী কালো যাদুকর দ্বারা সুরক্ষিত হয়ে আছে; তাই তাকে কোনো ভাবেই দুর্বল করা যাচ্ছে না।

কিন্তু আসল খেলাটা দেখিয়েছেন সৃষ্টিকর্তা। শেষ পর্যন্ত জয় পরাজয়ের দোলাচলে দুলতে দুলতে আর্জেন্টিনার নৌকাটি তীরে পৌঁছতে সক্ষম হয়েছে। কালো জাদুকররা এখানে সম্পূর্ণভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে। সৃষ্টিকর্তার হিসাবকে অগ্রাহ্য করবার সাধ্য কার!

তাই ২০২২ বিশ্বকাপ ফুটবলের নতুন রাজা এমবাপে নয় লিওনেল মেসি এবং তার সাম্রাজ্য আর্জেন্টিনা বিশ্বকাপ জয় করলো অবশেষে

অভিনন্দন আর্জেটিনাকে। বহু বছরের আকাঙ্ক্ষিত ল্যাতিন আমেরিকার দুই পরাশক্তির অন্যতম দল আর্জেন্টিনা অবশেষে বিশ্বকাপ জয় করে বহু বছরের আক্ষেপ ঘুচালো। হোক না তা মেসির। এ জয় ল্যাতিন আমেরিকার সকলের। তাই এ আনন্দ সেমির আর্জেটিনার একার নয়, এ জয় নেইমারদেরও বটে। 

এটি ছিল মেসির শেষ বিশ্বকাপ। তাই তার কাছে এ আনন্দ আরও অনেকগুণ বেড়ে গেছে। চলে যাবার আগে ট্রফিটা ঘরে পৌঁছে দিতে পারলো শেষ পর্যন্ত। তার হাত ধরেই আর্জেন্টিনা ২০২২ বিশ্বকাপ ট্রফি বিজয়ী হলো।

এদিক থেকে বিশ্বকাপ আয়োজনকারী দেশ কাতার মেসির কাছে লাকি দেশ মনে হলেও অবাক হওয়ার কিছু নেই। কেননা এই কাতার বিশ্বকাপেই তার বিদায় এবং বিজয় দুটোই একসাথে ঘটেছে। 

————

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G